আফগানদের বলে ২২৪ রানে থমকে গেল ভারত

প্রকাশ : ২২ জুন ২০১৯, ১৯:২৯

সাহস ডেস্ক

চলতি বিশ্বকাপে নিজেদের ৫ম ম্যাচে আফগানিস্তানকে ২২৫ রানের টার্গেট দিল শক্তিশালী ভারত। টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উেইকেট হরিয়ে ২২৪ রানে থমকে গেল বিরাট কোহলির দল।

২২ জুন (শনিবার) সাউথাম্পটনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হয় দু’দল।

ভারতের এই সংগ্রহে সর্বোচ্চ ইনিংস অধিনায়ক বিরাট কোহলির। তিনি করেন ৬৩ বলে ৬৭ রান। এ ছাড়া কেদার যাদব ৫২, কে এল রাহুল ৩০, বিজয় শঙ্কর ২৯, এম এস ধনি ২৮ রান করেন।

আফগানদের হয়ে মোহাম্মদ নবি ৩৩ এবং গুলবাদিন নাইব ৫১ রানে দুটি করে উইকেট পান। এ ছাড়া রশিদ খান, রহমত শাহ ও মুজিব-উর রহমান একটি করে উইকেট পান।

বিরতির পর ২২৫ রানের লক্ষ্য তাড়া করতে নামবে আফগানরা।

এর আগে চার ম্যাচের তিনটিতে জয় পেয়েছে বিরাট কোহলির দল। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে আরেকটি ম্যাচ।

অন্যদিকে এ পর্যন্ত পাঁচ ম্যাচের সবকটিতেই হেরে গেছে আফগানরা। বিশ্বকাপে কোনো পয়েন্ট না পাওয়া একমাত্র দল আফগানিস্তান। পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে গুলবাদিন নাইবের দল।

ভারতের একাদশ : কেএল রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শঙ্কর, এম এস ধোনি (উইকেট রক্ষক), হার্দিক পান্ডিয়া, কেদার যাদব, কুলদীপ যাদব, মোহাম্মদ সামি, যুবেন্দ্র চাহাল ও যশপ্রীত বুমরাহ।

আফগানিস্তান একাদশ : হযরতুল্লাহ জাজাই, গুলবাদিন নাইব (অধিনায়ক), রহমত শাহ, হাসমতউল্লাহ শহীদী, আসগর আফগান, মোহাম্মদ নবি, ইকরাম আল খিল (উইকেট রক্ষক), নাজিবুল্লাহ জাদরান, রশিদ খান, আফতাব আলম ও মুজিব উর রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত