মালদ্বীপের ‘মিডিয়ানেট’ মানেই মিরপুর

প্রকাশ : ২২ জুন ২০১৯, ১৪:১২

সাহস ডেস্ক

বাংলাদেশে ক্রিকেটের উথানের পর ক্রিকেটের প্রতি ভালোবাসা ও পাগলামো যেনো ছুঁয়েছে আকাশ। এই খেলাকে ঘিরে রয়েছে তাদের প্রচুর আবেগ। দেশের মাটিতে সবসময়ই সমর্থন মেলে। এবার ইংল্যান্ডেও মিলছে তা। কিন্তু শুধু ইংল্যান্ডেই নয় এমন আবেগি সমর্থক রয়েছে বিশ্বের আরও অনেক দেশে। তারই এক ঝলক দেখা গেলো মালদ্বীপে।

মালদ্বীপে প্রায় ৫০ হাজারের মতো বাংলাদেশি বসবাস করে। বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচ চলাকালীন মালদ্বীপের ওই প্রবাসী বাঙালিরাও আর সব কাজ ভুলে জড়ো হন টিভি সেটের সামনে। সমর্থন দিতে থাকেন বাংলাদেশকে।

নিজের দেশ ও দলের প্রতি মালদ্বীপে অবস্থানরত প্রবাসীদের কথা চিন্তা করে বড় পর্দায় খেলা দেখানোর আয়োজন করে দিয়েছে ‘মিডিয়ানেট’ নামক এক সংবাদ মাধ্যম। আর সেখানেই প্রতিটি বাংলাদেশের ম্যাচ দেখতে উপচে পড়ছে প্রবাসী বাংলাদেশিদের ভীড়। স্টেডিয়ামের মতোই সেখানে দাঁড়িয়ে-বসে খেলা দেখেছেন প্রবাসী বাঙালিরা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সর্বশেষ ম্যাচেও বড়পর্দায় খেলা দেখতে বিপুল লোক সমাগম হয়। সোশ্যাল সেন্টার ও ইকুভিনিতে বড় পর্দার সামনে বসে নিজ দেশের সমর্থনে হাততালি দিয়েছেন, গলা ফাটিয়েছেন ‘বাংলাদেশ বাংলাদেশ’ বলে। দেশের প্রতি বাংলাদেশিদের এমন আবেগ আর সমর্থন দেখে রীতিমত মুগ্ধ মালদ্বীপের ক্রীড়ামন্ত্রী আহমেদ মালুফ।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে সেই সংবাদমাধ্যমকে ধন্যবাদও জানিয়েছেন মালুফ। টুইটে তিনি লেখেন, ‘বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার ম্যাচ দেখতে হাউজফুল হয়ে গেছে সোশ্যাল সেন্টার এবং একুভেনি এলাকা। দেশকে সমর্থন করার জন্য দুই জায়গায় এতো মানুষ দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি। ধন্যবাদ মিডিয়ানেট দ্রুত সময়ে এতো বড় আয়োজন করার জন্য।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত