অস্ট্রেলিয়ার বিপক্ষে মুশফিকের সেঞ্চুরি

প্রকাশ : ২১ জুন ২০১৯, ০১:৪২

সাহস ডেস্ক

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম নির্ভরতার প্রতীক মুশফিকুর রহিম। চলমান বিশ্বকাপে অস্ট্রেলিয়ার দুর্দান্ত পেস আক্রমণের বিপক্ষে দলকে জেতাতে না পরলেও ১০২ রানের অসাধারণ একটি সেঞ্চুরি করে সবার মন জয় করে নিয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। 

২০ জুন (বৃহস্পতিবার) ইংল্যান্ডের নটিংহামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৮১ রানের পাহাড় ডিঙাতে নেমে দুর্দান্ত ব্যাটিং করেন মুশফিক।

এদিন অস্ট্রেলিয়ার বিপক্ষে  ১০২ রানে অপরাজিত হয়ে ইনিংসটি সাজান মুশি।

ওয়ানডে ক্যারিয়ারের ২১০তম ম্যাচে সপ্তম সেঞ্চুরি করেন তিনি। বিশ্বকাপে এটা তার প্রথম সেঞ্চুরি। তবে টেস্টের ৬৬ ম্যাচে ৬টি সেঞ্চুরি ও ১৯টি ফিফটির সাহায্যে ৪ হাজার ৬ রান করেছেন মুশফিক।

বৃহস্পতিবার ইংল্যান্ডের নটিংহামে প্রথমে ব্যাট করে ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরি (১৬৬), উসমান খাজা ও অ্যারন ফিঞ্চের ঝড়ো ফিফটিতে ৩৮১ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া।

টার্গেট তাড়া করতে নেমে মুশফিকুর রহিমের সেঞ্চুরি ও মাহমুদউল্লাহ রিয়াদ-তামিম ইকবালের ঝড়ো ফিফটিতে ৩৩৩ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৯৭ বলে ৯ চার ও একটি ছক্কার মারে ১০২ রান করেন মুশফিক। ৬৯ রান করেন মাহমুদউল্লাহ। এছাড়া ৬২ রান করেন তামিম ইকবাল। ৪১ রান করেন সাকিব। মুশফিকের সেঞ্চুরিটি ৯৭ বলে ৯টি চার ও একটি ছক্কায় সাজানো।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ৩৮১/৫ (ওয়ার্নার ১৬৬, উসমান ৮৯, ফিঞ্চ ৫৩, ম্যাক্সওয়েল ৩২, স্টইনিস ১৭*, অ্যালেক্স ক্যারি ১১*, স্মিথ ১; সৌম্য ৩/৫৮, মোস্তাফিজ ১/৬৯)।

বাংলাদেশ: ৫০ ওভারে ৩৩৩/৮ (মুশফিক ১০২*, মাহমুদউল্লাহ ৬৯, তামিম ৬২, সাকিব ৪১)।

ফল: অস্ট্রেলিয়া ৪৮ রানে জয়ী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত