আফগানদের বিশ্বকাপের রেকর্ড গড়া রানের টার্গেট দিল ইংল্যান্ড

প্রকাশ : ১৮ জুন ২০১৯, ১৯:৪১

সাহস ডেস্ক

চলতি বিশ্বকাপের নতুন ইতিহাস গড়ল স্বাগতিক ইংল্যান্ড! বাংলাদেশের সঙ্গে এই বিশ্বকাপেই ৩৮৬ রান করে বিশ্বকাপের সর্বোচ্চ রানের ইতিহাস গড়েছিল তারা। আজ অধিনায়ক ইয়ন মর্গ্যানের মারমুখি সেঞ্চুরিতে আফগানিস্তানের বিপক্ষে ৩৯৭ রান করে নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙ্গল ইংলিশরা।

১৮ জুন (মঙ্গলবার) ম্যানচেস্টারের ওল্ডট্রাফোর্ডে মুখোমুখি হয় ইংল্যান্ড-আফগানিস্তান।

এদিন টস জিতে ইয়ন মর্গ্যান সিদ্ধান্ত নেন ব্যাটিংয়ের। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৯৭ রানের বিশাল পাহাড় গড়ে স্বাগতিকরা। ইংলিশ ওপেনার জেমস ভিন্স ফেরেন খুব দ্রুত। ৩১ বলে ২৬ রান করে দেলাওয়াত যাদরানের বলে সাজঘরে ফ্রেন ভিন্স। পরে জো রুট নেমে জনি বেয়ারস্টোর সঙ্গে জুটি বাঁধেন। ৯৯ বলে ৮ চা ৩ ছক্কায় ৯০ রানের এক অনবদ্য ইনিংস খেলে মোহাম্মদ নবির বলে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফিরে যান জনি বেয়ারস্টো। এর পরে নামেন অধিনায়ক ইয়ন মর্গ্যান।

জো রুটের সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক। পরে ৮২ বলে ৫ চার ১ ছক্কায় ৮৮ রান করে বিশ্বকাপের সর্বোচ্চ রানদাতা হয়ে নবির বলে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফিরেনে রুট। এর পরে অধিনায়ক মর্গ্যান মারমুখি খেলতে থাকেন এবং দ্রুত সেঞ্চুরি করে ফেলেন। ৭১ বলে ৪ চার ১৭ ছক্কায় ১৪৮ রান করে নবির বলে ক্যাচ দিয়ে ফিরেন এই মারমুখি অধিনায়ক।

এরপর জস বাল্টার ও বেন স্টোকস দ্রুত আউট হলে ম্যাচের শেষের দিকে মারমুখি ব্যাট চালান মইন আলী। ৯ বলে ১ চার ৪ ছক্কায় ৩১ রান করে অপরাজিত থাকেন মইন।

আফগানদের হয়ে দাওলাত জার্দান ও মোহাম্মদ নবি ৩টি করে উইকেট নেন।

বিপতির পরে ৩৯৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নামবে আফগানিস্তান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত