ক্যারিয়ার-সেরা ফর্মে আছি বলেই সাফল্য পাচ্ছি: সাকিব

প্রকাশ : ১৮ জুন ২০১৯, ১০:৫১

সাহস ডেস্ক

সাকিব আল হাসান বলেন, ‘ক্যারিয়ার-সেরা ফর্মে আছি বলেই সাফল্য পাচ্ছি। যদি রানের কথা বলেন, তাহলে ক্যারিয়ারের বেস্ট ফর্মে আছি। তা ছাড়া সবকিছু মিলিয়েই এই অবস্থানে আছি। এই ধারাবাহিকতা ধরে রাখতে চাই। তবে এই সাফল্যের কারণ কি সেটা জানিনা। পরিশ্রম করছি বলেই হয়তো এমন পারফর্ম করতে পারছি।’

১৭ জুন (সোমবার) টনটনের মাঠে ক্যারিবীয়দের বিপক্ষে জয়ের পর সংবাদ সম্মেলনে এ কথা বলেন এই বিশ্বসের অলরাউন্ডার।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে দুটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরি করেন সাকিব। এদিন ১২৪ রানের চমৎকার ইনিংসটি খেলে আসরে মোট ৩৮৪ রান করেন তিনি।

এমন সাফল্য পাওয়ার জন্য মানসিক দৃঢ়তা খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার, ‘আসলে এমন সময়ে যুদ্ধটা নিজের সঙ্গে নিজেকে করতে হয়। আর এই যুদ্ধে জিততে পারলেই সাফল্য আসে।’

দুই বছর পর ওয়ানডে টানা দুটি সেঞ্চুরি পাওয়া প্রসঙ্গে সাকিব বলেন, ‘দুই বছরের মধ্যে এক বছর তো আমাকে খেলতে হয়েছে পাঁচ নম্বর, তাই হয়তো সুযোগ আসেনি। আর সুযোগ পেলেও অনেক সময় কাজে লাগাতে পারিনি।’

এদিনের সেঞ্চুরিতে বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ছয় হাজার রানের মাইলফলক গড়েছেন সাকিব। বাংলাদেশের জার্সি গায়ে এখন পর্যন্ত ২০২ ম্যাচে নয়টি সেঞ্চুরি ও ৪৪টি হাফসেঞ্চুরিতে ৬১০১* রান করেন তিনি।

এদিন ওয়েস্ট ইন্ডিজের বিশাল লক্ষ্য ৩২২ রান তাড়া করে জিতেছে বাংলাদেশ। টনটনে ক্যারিবীয়দের বিপক্ষে সাত উইকেটে জিতেছে লাল-সবুজের দল। এই জয়ে ইতিহাস গড়েছে মাশরাফিরা। ওয়ানডেতে সর্বোচ্চ রান তাড়া করে জিতেছে তারা।

অবশ্য ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ডেটি ছিল বিশ্বকাপেই। গত বিশ্বকাপে নেলসনে স্কটল্যান্ডের বিপক্ষে ৩১৮ রান তাড়া করে জিতেছিল। এবার সেই রেকর্ডকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ।

এই জয়ের সুবাদে শেষ চারে খেলার সম্ভাবনা উজ্জ্বল করেছে বাংলাদেশ। পাঁচ ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে তারা। তারা দুটি ম্যাচ জিতে, একটিতে পয়েন্ট ভাগাভাগি করেছে। আর দুটি ম্যাচ হেরেছে। সমান ম্যাচে আট পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অস্ট্রেলিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত