x

এইমাত্র

  •  খেলোয়াড়রা না খেলতে চাইলে কি করার আছে, ক্রিকেটারদের কারা ইন্ধন দিয়েছে বের করা হবে: নাজমুল হাসান পাপন

৩২২ রানের টার্গেট পেল বাংলাদেশ

প্রকাশ : ১৭ জুন ২০১৯, ১৯:৫০

সাহস ডেস্ক

চলতি বিশ্বকাপে নিজেদের ৬ষ্ঠ ম্যাচে আজ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টসে জিতে আগে ক্যারিবীয়দের ব্যাটে পাঠায় মাশরাফি। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ৩২১ রান করে উইন্ডিজ।

১৭ জুন (সোমবার) বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় মুখোমুখি হয় দু’দল।

এদিন আগে ব্যাট করতে নেমে ইনিংসের চতুর্থ ওভারে সাইফউদ্দিনের বলে ক্যাচ দিয়ে শূন্য রানে ফিরেন ক্যারিবীয় ওপেনার ক্রিস গেইল। এরপর রানের চাকা ধীর হয়ে যায় ক্যারিবীয়দের। এই ধীর অবস্থা খানিক বাদেই কাটিয়ে দেন এভিন লুইস আর শাই হোপ। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ৫৮ বলেই লুইস পূর্ণ করেন অর্ধশতক। এরপর ৬৭ বলে ৭০ রান করে ফেরেন সাকিব আল হাসানের বলে।

অর্ধশত রান পূর্ণ করে হোপ তখনও আশা দেখিয়ে যাচ্ছেন ক্যারিবীয়দের। লুইসের পর নিকোলাস পুরান এসে ২৫ রান যোগ করে ফেরেন সাকিবের বলে।

চতুর্থ উইকেট জুটিতে হোপ আর শিমরন হেটমেয়ার আবারও চেপে বসেন টাইগার বোলারদের উপর। দু’জন মিলে যোগ করেন আরও ৮৩ রান। মাত্র ২৫ বলে পঞ্চাশ পূর্ণ করা হেটমেয়ারকে ফেরান মোস্তাফিজ। একই ওভারে আন্দ্রে রেসেলকেও শূন্য রানে ফিরিয়ে দেন কাটার মাষ্টার।

ষষ্ঠ উইকেট জুটিতে আবারও জেসন হোল্ডার-হোপ জুটি দ্রুত রান তোলেন। মাত্র ২০ বলে ৩৯ রান আসে এই জুটি থেকে। ১৫ বলে ৩৩ রানের ইনিংস খেলা হোল্ডারকে ফেরান সাইফউদ্দিন।

শাই হোপ তখন আরেকটা শতকের নেশায়। কিন্তু পারলেন না এবার। মোস্তাফিজের কাটারে কাঁটা পড়ে শত রান থেকে মাত্র ৪ রান দূরে থাকতেই লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে।

শুরুর কয়টা ওভারে মোস্তাফিজ বেশ খরুচে হলেও শেষদিকে এসে নিজেকে আনেন নিয়ন্ত্রণে। ৯ ওভারে ৫৯ রান দিয়ে নেন ৩ উইকেট। এছাড়া সাইফউদ্দিন নেন ৩টি ও সাকিব নেন ২টি উইকেট।

৫০ ওভার শেষে উইন্ডিজদের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ৩২১ রান। ৩২২ রানের বড় লক্ষ্য তারা করতে নামবে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত