অবশেষে জয় পেল দক্ষিণ আফ্রিকা

প্রকাশ : ১৬ জুন ২০১৯, ০৩:১৯

সাহস ডেস্ক

চলতি বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে কুইনটন ডি ককের অনবদ্য ফিফটি ও ইমরান তাহিরের দুর্দান্ত বলিংয়ে আফগানিস্তানকে হারিয়ে অবশেষে বিশ্বকাপে প্রথম জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা।

১৫ জুন (শনিবার) কার্ডিফ ওয়েলস স্টেডিয়ামে আফগানিস্তানকে হারিয়েছে প্রোটিয়ারা।

এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৩৪.১ ওভার খেলেই ১২৫ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান। অবশ্য আফগানদের শুরুটা খারাপ ছিল না। তবে দ্বিতীয় দফা বৃষ্টির পর ১ রানে চার উইকেট হারিয়ে পথ হারিয়ে ফেলা দলটি আর কক্ষপথে ফিরতে পারেনি।

আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ সংগ্রহ রশিদ খানের। তিনি ২৫ বলে ৩৫ রান করেন। আর দ্বিতীয় সর্বোচ্চ নূর আলী জাদরানের। তিনি করে ৩২ রান। অন্যরা ছিলেন আসা-যাওয়ায়।

টেস্ট ক্রিকেটে নবীন দেশটির ইনিংস অল্প রানে বেধে ফেলতে সবচেয়ে বড় ভূমিকা রাখেন প্রোটিয়া স্পিনার ইমরান তাহির। তিনি ২৯ রানে নেন চার উইকেট।

১২৬ রানের ছোটো লক্ষ্য তাড়া করতে নেমে জয় পেতে মোটেও বেগ পেতে হয়নি প্রোটিয়াদের, জিতেছে নয় উইকেটের বড় ব্যবধানে। দলের হয়ে ৭২ বলে ৮ চারে ৬৮ রান করেন কুইনটন ডি কক এবং ৮৩ বলে ৪ চারে ৪১ রানে অপরাজিত থাকেন হাশিম আমলা।

এই আসরে দক্ষিণ আফ্রিকার এটি প্রথম সাফল্য। এর আগে তিন ম্যাচ হেরেছে, আর বৃষ্টির কল্যাণে পরিত্যক্ত হওয়া একটি ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেছিল। এবার আসরে তলানিতে থাকা দলকে হারিয়ে প্রথম জয় ঘরে তুলেছে।

এই জয়ে পাঁচ ম্যাচ থেকে মাত্র ৩ পয়েন্ট ঝুলিতে পুরেছে তারা। আর আফগানিস্তান চার ম্যাচের সবকটিতেই হেরেছে। তাই পয়নি একটি পয়েন্টও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত