x

এইমাত্র

  •  বিসিবির সাথে আলোচনা ফলপ্রসু হয়েছে: সাকিব আল হাসান
  •  ক্রিকেটারদের বেশিরভাগ দাবি মেনে নেওয়া হয়েছে, দ্রুত কার্যকর করা হবে: নাজমুল হাসান পাপন
  •  শনিবার থেকে মাঠে ফিরছেন ক্রিকেটাররা
  •  দুইদিন পিছিয়ে জাতীয় লিগের তৃতীয় রাউন্ড শুরু শনিবার

শ্রীলঙ্কাকে হারিয়ে শির্ষে অস্ট্রেলিয়া

প্রকাশ : ১৬ জুন ২০১৯, ০৩:০১

সাহস ডেস্ক

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে অধিনায়ক অ্যারন ফিঞ্চের দুর্দান্ত সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে সহজেই হারিয়ে পয়েন্ট টেবিলের শির্ষে উঠে গেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

১৫ জুন (শনিবার) লন্ডনের কেনিংটন ওভালে শ্রীলঙ্কার বিপক্ষে ২৫ বল হাতে রেখে ৮৭ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে অজিরা।

এদিন টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ৩৩৪ রানের বড় সংগ্রহ গড়ে অস্ট্রেলিয়া।

অধিনায়ক অ্যারন ফিঞ্চের চমৎকার সেঞ্চুরির ওপর ভর করেই এই বিশাল সংগ্রহ গড়ে অজিরা। এবারের আসরে ব্যক্তিগত সবচেয়ে বড় সংগ্রড় গড়েন তিনি, করেন ১৩২ বলে ১৫৩ রান। অবশ্য ইংল্যান্ডের জেসন রয়ও ১৫৩ করেছিলেন বাংলাদেশের বিপক্ষে।

ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথও। তিনি ৫৯ বলে ৭৩ রান করেন। আর গ্লেন ম্যাক্সওয়েল ৪৬* ও ডেভিড ওয়ার্নার ২৬ রান করেন।

শ্রীলঙ্কার হয়ে উদানা ও সিলভা দুটি করে উইকেট নেন।

৩৩৫ রানের বড় লক্ষ্য দাড়া করতে নেমে দ্বীমুথ করুণারত্নের লড়াকু ব্যাটিং অজি বোলারদের ব্যস্ত করে তুলেছিল ৩২ ওভার পর্যন্ত। একের পর এক বাউন্ডারি আর প্রান্ত বদলে ফিল্ডারদেরও একই অবস্থা। তাতেও শেষ রক্ষা হয়নি লঙ্কানদের। এই ম্যাচটা জিতে গেলে সেমির পথ অনেকটা পরিষ্কার হয়ে যেত লঙ্কানদের।

অজিদের দেয়া বিশাল রানপাহাড় তাড়া করতে নেমে শুরুটা হয়েছে দুর্দান্ত। দুই উদ্বোধনী ব্যাটসম্যান করুণারত্নে আর কুশল পেরেরা মিলে ১১৫ রানের জুটি গড়েন। দুজনই দেখা পান অর্ধশতকের। কুশল পেরেরা করেন ৩৬ বলে ৫২ রান। এরপরই মিচেল স্ট্রার্কের বলে বোল্ড হয়ে ফেরেন সাজঘরে।

পেরেরার বিদায়ের পর দ্বিতীয় উইকেট জুটিতে করুণারত্নে আর লাহিরু থিরিমান্নের জুটিতে আসে ৩৮ রান। খানিক বাদে থিরিমান্নেও বিদায় নেন ১৬ রান করে।

তৃতীয় উইকেট জুটি থেকে আসে ৩৩ রান। কুশল মেন্ডিস একাই করেন ৩০ রান। যেই না শুরু করলেন, তখনই স্টার্কের বলে ক্যাচ দিয়ে বিদায় বলেন করুণারত্নকে। লঙ্কান অধিনায়ক তখনও একপ্রান্ত আগলে রেখে রান তুলছেন, আশা জাগিয়েছেন লঙ্কানদের। অন্য প্রান্তে তখন উইকেট দিয়ে আসার মিছিল।

এই মিছিলে সামিল হলেন করুণারত্নেও। দলীয় ১৮৬ রানের মাথায় ১০৮ বলে ৯৭ রানে বিদায় নেন এই উদ্বোধনী ব্যাটসম্যান।

এরপর অজি বোলারদের কাছে নাস্তানাবুদ হয়ে ফিরতে হয় বাকি ব্যাটসম্যানদের। তাতে ৪৫ ওভার ৫ বলের মাথায় ২৪৭ রানেই থেমে যায় শ্রীলঙ্কার ইনিংস।

অজিদের হয়ে মিচেল স্টার্ক নেন ৪টি, ক্যান রিচার্ডসন নেন ৩টি, ২টি নেন প্যাট কামিন্স আর ১টি উইকেট নেন বেহেনড্রপ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত