x

এইমাত্র

  •  করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা
  •  করোনায় অর্থনীতির প্রভাব নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী
  •  তাবলীগ জামাতে আসা মুসল্লি করোনা আক্রান্ত, পৌর এলাকা লকডাউন
  •  আইসোলেশন শেষে স্ত্রী-কন্যার কাছে ফিরেছেন সাকিব
  •  যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের

আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত

প্রকাশ : ১৩ জুন ২০১৯, ১৩:৪৭

সাহস ডেস্ক

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। শেষ চারের দাবি শক্ত করতে এ ম্যাচকে বিশেষ গুরুত্ব দিচ্ছে দুদলই।

১৩ জুন (বৃহস্পতিবার) নটিংহ্যামের ট্রেন্টব্রিজে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়।

টুর্নামেন্ট এখনো অপরাজিত দুই দলের লড়াই। তিন জয় নিয়ে দুরন্ত গতিতে ছুটে চলেছে নিউজিল্যান্ড। আর দুই জয়ে পিছে ধাবমান ভারত। ঝাঁঝালো লড়াইয়ের জন্য প্রস্তুত রানবন্যার ট্রেন্টব্রিজও।

টুর্নামেন্ট শুরুর আগ থেকেই ফেভারিটের তালিকায় ওপরের সারিতে উচ্চারিত নাম ভারত। দীর্ঘ ব্যাটিং লাইন আর নিজেদের ইতিহাসের সেরা বোলিং লাইন নিয়ে ইংল্যান্ডে পা রেখেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। বিরাট কোহলির চাঞ্চল্য আর ধোনির স্থিরতায়, ক্রিকেটের ব্যাকরণ নতুন করে লেখার মিশনে, রোহিত শর্মা-ভুবনেশ্বর কুমাররা।

এদিকে চোটের কারণে এ ম্যাচে শিখর ধাওয়ানকে পাচ্ছে না ভারত। উদ্বোধনীতে ব্যাট হাতে তাই দেখা যাবে লোকেশ রাহুলকে। আর রান বন্যার পিচ হওয়ায়, বোলিংয়েও পরিবর্তন আনতে পারেন কোহলি।

ভারতের বিপক্ষে মুখোমুখি লড়াইতে সাম্প্রতিক ফল পক্ষে না নিউজিল্যান্ডের। তবে বিশ্বকাপের মঞ্চে ওসব পেছনে ফেলে এসেছেন উইলিয়ামসন-বোল্টরা। শ্রীলংকা, বাংলাদেশ ও আফগানিস্তানকে হারিয়ে আধিপত্যবাদী রূপে কিউইরা।

গাপটিল-টেইলর-ফার্গুসনের ফর্মে ভারত বাধা পার হবার প্রত্যাশায় ব্ল্যাক-ক্যাপস শিবির। এ ক্ষেত্রে গেলবারের ফাইনালিস্টদের সাহস দিচ্ছে বিশ্বকাপের পরিসংখ্যান। সাতবারের দেখায় তিন হারের বিপরীতে চারটি জয় কিইউদের।

১৬ বছর পর বিশ্ব আসরে দু’দলের দেখায় পুরনো পরিসংখ্যান অবশ্য মাথায় রাখবে না কেউ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত