ওয়ার্নারের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার জয়

প্রকাশ | ১৩ জুন ২০১৯, ০১:১২

অনলাইন ডেস্ক

২০১৯ ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারোন ফিঞ্চের দুর্দান্ত ব্যাটিংয়ে পাকিস্তানকে হারিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে চলে এসেছে অস্ট্রেলিয়া। যদিও নিজেদের চতুর্থ ম্যাচে জয়ের সম্ভাবনা তৈরি করেও শেষ পর্যন্ত পারেনি পাকিস্তান।

১২ জুন (বুধবার) পাকিস্তানকে ৪১ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া।

এদনি টসে জিতে অস্ট্রেলিয়াকে আগে ব্যাট করতে পাঠায় পাকিস্তান। প্রথমে ব্যাট করে ৪৯ ওভারে সব উইকেট হারিয়ে ৩০৭ রান করে অজিরা। অবশ্য সংগ্রহটা আরো বড় হতো, যদি মোহাম্মদ আমিরের দুর্দান্ত বোলিংয়ে অস্ট্রেলিয়ার লাগাম না টানত পাকিস্তান।

৪২ ওভার শেষে অসিদের রান ছিল চার উইকেটে ২৭৭। সাড়ে তিনশ করাও কঠিন ছিল না। কিন্তু বাকি ছয় উইকেট হারিয়েছে মাত্র ৩০ রানের মধ্যেই। পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির ক্যারিয়ার সেরা বোলিং করে ৫ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার ভিত নাড়িয়ে দেন। তিনি ২ ওভার মেডেন নিয়ে ৩০ রানে পাঁচ উইকেট পান।

অস্ট্রেলিয়ান দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ দারুণ খেলেছেন। ওপেনিং জুটিতেই তারা তুলে ফেলেন ১৪৬ রান। ফিঞ্চ ৮৪ বলে ছয়টি চার ও চার ছক্কায় ৮২ রান করেন।

স্মিথ অবশ্য খুব বেশিদূর এগোতে পারেননি। ১০ রান করে হাফিজের শিকার হন। গ্লেন ম্যাক্সওয়েল ১০ বলে ২০ রান, ডেভিড ওয়ার্নার ১১১ বলে ১১ বাউন্ডারি এক ছক্কায় ১০৭ রানের চমৎকার ইনিংস খেলেন। তাঁর ইনিংসের ওপর ভর করেই পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা এই বড় সংগ্রহ গড়েন।

পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির ৫টি, শাহীন আফ্রিদী ২টি এবং হাসান আলী, ওহাব রিয়াজ, মোহাম্মদ হাফিজ ১টি করে উইকেট নেন।

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানের শুরুটা মোটেও ভালো না হলেও শেষ দিকে এসে দারুণ খেলছিল তারা। বিশেষ করে অষ্টম উইকেট জুটির দৃঢ়তা জয়ের সম্ভাবনাও তৈরি করেছিল। কিন্তু শেষ পর্যন্ত পারেনি। ইমাম-উল হক ৫৩, মোহাম্মদ হাফিজ ৪৬, ওয়াহাব রিয়াজ ৪৫ ও সরফরাজ আহমেদ ৪০ রান করেছেন ঠিক, তা দলের জয়ের জন্য যথেষ্ট ছিল না। ২৬৬ রানে অলআউট হয় পাকিস্তান।

এদিনের জয়ে অস্ট্রেলিয়া চার ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে তাদের ওপরে আছে নিউজিল্যান্ড। আর চার ম্যাচে তিন পয়েন্ট নিয়ে পাকিস্তান আছে অষ্টম স্থানে।

ম্যাচ সেরা হয়েছেন ডেভিড ওয়ার্নার।