বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচে বড় শঙ্কার নাম বৃষ্টি

প্রকাশ : ১১ জুন ২০১৯, ০৪:১৩

সাহস ডেস্ক

২০১৯ ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে আজ মাঠে নামবে বাংলাদেশ। তবে স্থানীয় আবহাওয়ার পূর্বাভাস বলছে এই ম্যাচে বৃষ্টির শঙ্কা আছে দিনজুড়ে। দুর্ভাবনায় তাই দুই দলই। এর আগে ব্রিস্টলে সোমবারের ম্যাচটিও বৃষ্টিতে ভেসে গেছে।

আজ ১১ জুন (মঙ্গলবার) ব্রিস্টলে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

এর আগে টানা দুই ম্যাচ হারায় এই ম্যাচে জয়ের বিকল্প দেখছেন না বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তিনি বলেন, ‘ম্যাচ হওয়া খুবই প্রয়োজন। আগের দুই ম্যাচের একটিতে জিততে পারলে হয়তো এতটা প্রয়োজন হতো না। এখন খুবই প্রয়োজন ম্যাচ হওয়া। আমরা চাচ্ছি ম্যাচটা যেন হয়। আশা করছি পুরো ম্যাচ হবে। ম্যাচ না হলে আমাদের সমীকরণ অনেক কঠিন হয়ে যাবে।’

এদিকে তিন ম্যাচ শেষে বাংলাদেশের চেয়ে এক পয়েন্টে এগিয়ে রয়েছে শ্রীলঙ্কা। এই মাঠেই পাকিস্তানের বিপক্ষে তাদের সবশেষ ম্যাচ বৃষ্টিতে ভেসে গিয়েছিল। তবে বাংলাদেশের জন্য বড় চিন্তার কারণ শ্রীলঙ্কা কোচ চন্ডিকা হাথুরুসিংহে ছিলেন মাশরাফিদের সাবেক কোচ। বাংলাদেশ সম্পর্কে তাঁর ভালো জানা।

সর্বশেষ দেখায় এশিয়া কাপে শ্রীলঙ্কাকে হারিয়েছিল বাংলাদেশ। তবে বিশ্বকাপে আগের তিন দেখায় একটিতেও জিততে পারেনি লাল-সবুজের দল। আজ কি হয় সেটাই এখন দেখার।

বিশ্বকাপের শেষ চারে ওঠার লড়াইয়ে টিকে থাকতে হলে আজকের ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে। চলমান বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আসর শুরু করেছিল বাংলাদেশ। সে ম্যাচে তারা জিতেছিল ২১ রানে। অবশ্য পরের ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে লড়াই করে হারলেও তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হারে লাল-সবুজের দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত