অস্ট্রেলিয়ার বিপক্ষে আবারও বল টেম্পারিংয়ের অভিযোগ

প্রকাশ : ১০ জুন ২০১৯, ১৩:২০

সাহস ডেস্ক

২০১৯ ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের কাছে ৩৬ রানে হেরেছে অস্ট্রেলিয়া। কোহলিদের বিশাল সংগ্রহ ৩৫২ রানের জবাবে তাদের ইনিংস থেমেছে ৩১৬ রানে। এই হারের দিনে অসিদের বিপক্ষে গুরুতর অভিযোগ উঠেছে। দলটির তরুণ স্পিনার অ্যাডম জাম্পার বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ ওঠে।

৯ জুন (রবিবার) ওভালে ভারতের মুখোমুখি হয় অস্ট্রেলিয়া।

এই ম্যাচে প্রায় প্রতিটি ডেলিভারির আগেই নাকি পকেটে হাত ঢোকাতে দেখা গেছে অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাডাম জাম্পাকে। সামাজিক যোগাযোগমাধ্যমে এমন কিছু ছবিও ছড়িয়ে পড়ে যেখানে দেখা যায়, পকেটে হাত ঢুকিয়ে কিছু একটা বের করছেন জাম্পা। আর এতেই সন্দেহ দানা বাঁধে। অবশ্য বিষয়টি নিয়ে আইসিসি এখনো কোনো বক্তব্য দেয়নি। তবে ভারতীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যমে খবরটি ফলাও করে প্রকাশ হয়।

এর আগে গত বছর কেপটাউন টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে বল টেম্পারিং করেছিলেন অস্ট্রেলিয়ার তরুণ খেলোয়াড় ক্যামেরন বেনক্রফট। তাঁকে টেম্পারিংয়ের জন্য সমর্থন জোগান দলের তৎকালীন অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ওয়ার্নার। পরে তা স্বীকারও করে নেন স্মিথ ও ওয়ার্নার। ফলে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) স্মিথ-ওয়ার্নারকে আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের জন্য ও বেনক্রফটকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করেছিল। নিষেধাজ্ঞা শেষে তারা আবার ক্রিকেটে ফিরেছেন।

এই খবরের রেশ কাটতে না কাটতেই আবার বল টেম্পারিংয়ের অভিযোগ এসেছে অস্ট্রেলিয়া দলের বিপক্ষে। শেষ পর্যন্ত এই জল কতটুকু গড়ায় সেটাই এখন দেখার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত