x

এইমাত্র

  •  বিসিবির সাথে আলোচনা ফলপ্রসু হয়েছে: সাকিব আল হাসান
  •  ক্রিকেটারদের বেশিরভাগ দাবি মেনে নেওয়া হয়েছে, দ্রুত কার্যকর করা হবে: নাজমুল হাসান পাপন
  •  শনিবার থেকে মাঠে ফিরছেন ক্রিকেটাররা
  •  দুইদিন পিছিয়ে জাতীয় লিগের তৃতীয় রাউন্ড শুরু শনিবার

বাংলাদেশি দর্শক-সমর্থকদের ধন্যবাদ জানাতে ভুল করলেন না মাশরাফি

প্রকাশ : ০৩ জুন ২০১৯, ০২:০৫

সাহস ডেস্ক

স্টেডিয়ামের নানা প্রান্ত থেকে বারবার সমস্বরে আওয়াজ উঠেছে, ‘বাংলাদেশ..., বাংলাদেশ....’। গ্যালারিতে বসে খেলোয়াড়দের উৎসাহ দেন টাইগার ভক্তরা। ক্রিকেটারদের গ্যালারি থেকে সমর্থন দিতে টাইগার ভক্তরা ছুটে এসেছেন দুর দূরন্ত থেকে। চার ছক্কার পরই বাঁধভাঙা উল্লাস আর উন্মাদনায় মেতে উঠেন তারা।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইতিহাস গড়া জয় পেয়েছে বাংলাদেশ। এ জয় যেন স্বপ্নের চেয়ে অধিক চাওয়ার এক জয়। ম্যাচ শেষে তাই ওভালে আগত বাংলাদেশি দর্শক-সমর্থকদের ধন্যবাদ জানাতে ভুল করলেন না অধিনায়ক মাশরাফি।

ইংল্যান্ডের কেনিংটন ওভালে স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা ২৫ হাজার। এর মধ্যে ২০ হাজারই বাংলদেশের সমর্থক বললে মোটেও ভুল বলা হবে না। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচের স্বাক্ষী হওয়ার জন্য লন্ডনে থাকা কয়েক লাখ বাংলাদেশি বলতে গেলে এই ম্যাচ দেখার জন্য হুমড়ি খেয়ে পড়ে ওভালের গ্যালারিতে।

লন্ডনের আন্ডার গ্রাউন্ড থেকে শুরু করে যে দিকে চোখ যায় টাইগারদের লাল-সবুজের জার্সি পরা বাংলাদেশি সমর্থক। এমনকি গ্যালারির প্রবেশ পথে, দক্ষিণ আফ্রিকান এক দম্পতির পেছনে দাঁড়িয়ে আছি, ভেতরে দর্শক গ্যালারি থেকে আওয়াজ আসছিল 'বাংলাদেশ' 'বাংলাদেশ'।  এমন স্লোগান শুনে ওই দম্পতি বলছিল, 'বিদেশ নয়, এই যেন হোম গ্রাউন্ডই খেলেছে টাইগাররা।'

লাল-সবুজের পতাকা আর জার্সিতে ভরে আছে পুরো গ্যালারী। মনে হচ্ছে বাংলাদেশের কোন মাঠ।

তাই তো ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রবাসী দর্শকদের প্রতি ধন্যবাদ জানান টাইগার অধিনায়ক। একই সঙ্গে নিউজিল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচেও ভালো খেলার আশাব্যক্ত করেন তিনি।

মাশরাফি আরো বলেন, ‘সত্যি বললে দর্শকদের দেখে আমি অভিভূত। তারা পুরো ম্যাচে আমাদের হয়ে গলা ফাটিয়েছে। সকল দর্শকদের ধন্যবাদ। আশা করি পরবর্তী ম্যাচগুলোতেও তারা আমাদের সমর্থন দিতে আসবে। এছাড়া দেশে টিভিতে বসে যারা সমর্থন দিয়েছেন তাদেরকেও ধন্যবাদ। আশা করি নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচেও আমরা ভালো খেলবো।’

৫ জুন ওভালেই বাংলাদেশ পরের ম্যাচটা খেলবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত