x

এইমাত্র

  •  বিসিবির সাথে আলোচনা ফলপ্রসু হয়েছে: সাকিব আল হাসান
  •  ক্রিকেটারদের বেশিরভাগ দাবি মেনে নেওয়া হয়েছে, দ্রুত কার্যকর করা হবে: নাজমুল হাসান পাপন
  •  শনিবার থেকে মাঠে ফিরছেন ক্রিকেটাররা
  •  দুইদিন পিছিয়ে জাতীয় লিগের তৃতীয় রাউন্ড শুরু শনিবার

আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপে সূচনা করল অস্ট্রেলিয়া

প্রকাশ : ০২ জুন ২০১৯, ১৩:১০

সাহস ডেস্ক

২০১৯ ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বিশ্বকাপে আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা করল অস্ট্রেলিয়া।

১ জুন (শনিবার) ব্রিস্টলে আফগানিস্তানকে ৭ ইউকেটে হারিয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করে আফগানিস্তান ৩৮.২ ওভারে ২০৭ রান করে। জবাবে অস্ট্রেলিয়া বেশ সতর্কভাবে খেলে ৩৪.৫ ওভারে তিনি উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

অস্ট্রেলিয়ার এই জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন ডেভিড ওয়ার্নার। উদ্বোধনীতে ব্যাট করতে নেমে ১১৪ বলে অপরাজিত ৮৯ রানের চমৎকার একটি ইনিংস খেলেন তিনি। আর অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৬৬ রান করেন।

আফগান বোলাররা খুব একটা বাধা হতে পারেননি অস্ট্রেলিয়ার জয়ের পথে। রশিদ খান একটি উইকেট নেন।

এর আগে অফগানিস্তান প্রথমে ব্যাট করতে নেমে খুব একটা ভালো করতে পারেনি। শুরুটা ছিল একেবারেই বাজে। দলের ঝুলিতে কোনো রান যোগ হওয়ার আগেই ওপেনার মোহাম্মদ শেহজাদের উইকেট হারিয়ে বসে। সে ধারাবাহিকতায় ৭৭ রানেই পাঁচ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ পর্যন্ত খুব বড় সংগ্রহ গড়তে পারেনি তারা।

এই ম্যাচে আফগানিস্তানের বাজে শুরু হলেও ষষ্ঠ উইকেট জুটিতে দারুণ দৃঢ়তা দেখায় তারা। গুলবেদিন নাইব ও নাজিবুল্লাহ জাদরান মিলে ৮৩ রানের দারুণ একটি পার্টনারশিপ গড়ে দলকে ভালো সংগ্রহের আশা জাগালেও শেষ পর্যন্ত পারেননি। নাইব ৩৩ বলে ৩১ এবং জাদরান ৪৯ বলে ৫১ রান করেন। এর আগে রহমত শাহ ৬০ বলে ৪৩ রান করেন।

শেষ দিকে এসে রশিদ খান ১১ বলে ২৭ রানের একটি ইনিংস খেলে দলের সংগ্রহটা কিছুটা বড় করেন মাত্র। আর মুজিব উর রহমান করেন ৯ বলে ১৩ রান।

অ্যাডাম জাম্পা ও প্যাট কামিন্স তিনটি করে এবং মার্কাস স্টয়নিস দুটি উইকেট নিয়ে আফগানিস্তানের বড় সংগ্রহের পথে বাধা হন। আর মিচেল স্টার্ক একটি উইকেট পান।

আসরে দুই দলের এটি প্রথম ম্যাচ। এর আগে দিনের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড। শ্রীলঙ্কার করা ১৩৬ রানের জবাবে কোনো উইকেট না হারিয়ে নিউজিল্যান্ড করে ১৩৭ রান।

ম্যাচ সেরা হয়েছেন ডেভিড ওয়ার্নার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত