সব ধরণের শিরোপা জিতলেন পেদ্রো

প্রকাশ : ০১ জুন ২০১৯, ১৪:৫৬

সাহস ডেস্ক

বুধবার (মে ২৯) রাতে উয়েফা ইউরোপা লিগের ফাইনালে আর্সেনালকে হারিয়ে দ্বিতীয় শিরোপা ঘরে তোলে চেলসি। এই ম্যাচে গোল করেন পেদ্রো রোদ্রিগেজ। ফলে চেলসির হয়ে ইউরোপা লিগের শিরোপা জিতেছেন তিনি। আর এই শিরোপার মধ্য দিয়ে নিজের ক্যারিয়ারের সব শিরোপা জিতেছেন তিনি।

জাতীয় দলের জার্সি ছাড়া ক্লাব ক্যারিয়ারে বার্সেলোনা ও চেলসির হয়ে খেলেছেন পেদ্রো। স্পেনের হয়ে ২০১০ সালে বিশ্বকাপ ও ২০১২ সালে ইউরো জিতেছেন তিনি। বার্সেলোনার হয়ে ৩২১ ম্যাচ খেলেছেন এই স্প্যানিশ তারকা। চ্যাম্পিয়নস লিগ তিনবার, ক্লাব বিশ্বকাপ দুইবার, লিগ শিরোপা পাঁচবার, সুপারকাপ চারবার, উয়েফা সুপার কাপ তিনবার ও কোপা দেল রে’র শিরোপা তিনবার জিতেছেন।

চেলসির হয়ে পেদ্রো ১৮৩ ম্যাচ খেলেছেন। লিগ শিরোপা ও এফএ কাপ জিতেছেন তিনি। শুধু বাকি ছিল ইউরোপা লিগের শিরোপা জেতা। আর্সেনালকে হারিয়ে সেটাও পূরণ হলো তার। ফুটবল ক্যরিয়ারের সকল শিরোপাই জেতা হয়ে গেছে তার। তাই ক্যরিয়ারের সকল পাওয়াই পূর্ন হয়েছে পেদ্রোর।

আর্সেনালের বিপক্ষে গোল করে রেকর্ডের পাতায় নাম লিখিয়েছেন পেদ্রো। চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের ফাইনালে গোল করা ফুটবলের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন ৩১ বছর বয়সী এই ফুটবলার। এই তালিকায় রয়েছেন লিভারপুলের ইংলিশ মিডফিল্ডার স্টিভেন জেরার্ড, সাবেক ড্যানিশ তারকা অ্যালান সিমোনসেন, আর্জেন্টাইন স্ট্রাইকার হারনান ক্রেসপো ও রাশিয়ান তারকা দিমিত্রি আলেনিচেভের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত