হতাশা নিয়েই ক্লাব ছাড়লেন অ্যালেগ্রি

প্রকাশ | ২৭ মে ২০১৯, ১৩:৫০

অনলাইন ডেস্ক

চলতি মৌসুমে সিরি আ’ লিগের শেষটা ভালো হয়নি জুভেন্টাসের। যদিও আগেই লিগ শিরোপা ঘরে তুলেছে রোনালদো-দিবালারা। লিগের শেষ পাঁচ ম্যাচে জয় অধরা থাকল তুরিনের ওল্ড লেডি’র। তিন ড্র ছাড়াও হারতে হয়েছে দুই ম্যাচে।

লিগের শেষ ম্যাচটা জুভেন্টাসের কাছে গুরুত্ব পাচ্ছিল কোচ মার্সিমিলিয়ানো অ্যালেগ্রির বিদায়ী ম্যাচ হিসাবে। জুভ কোচ হিসাবে এটিই ছিল তার শেষ ম্যাচ। ৫১ বছরের ইতালিয়ান ম্যানেজার আগেই ঘোষণা করেছেন মৌসুমের শেষেই ক্লাব ছাড়ছেন তিনি। সুতরাং ফেয়ারওয়েল ম্যাচে কোচকে স্মরণীয় জয় উপহার দিতে চেয়েছিল জুভেন্টাস। তবে রোনালদোহীন জুভদের পক্ষে সেটা করা সম্ভব হয়নি। স্যাম্পদোরিয়ার কাছে শেষ মুহূর্তের জোড়া গোলে হেরে যায় তারা।

গ্রেগইর ডাফরেল ও জিয়ানলুকা কাপরারি ম্যাচের একেবারে শেষ মুহূর্তের গোল করে অ্যালেগ্রির বিদায় মুহূর্তটা ফেকাসে করে দেন। ঘরের মাঠেও লিগের শেষ ম্যাচে জয় তুলে নিতে পারেনি আটালান্টার কাছে ড্র করতে হয়েছিল তাদের। সুতরাং গত পাঁচ বছরে যে অ্যালেগ্রির প্রশিক্ষণে ম্যাচ জেতা অভ্যাসে পরিণত করেছিল জুভেন্টাস, শেষ বেলায় সেটা ধরে রাখতে না পেরে একরাশ হতাশা নিয়েই ক্লাব ছাড়তে হয় তাকে।

নিয়মরক্ষার ম্যাচে রোনালদোকে মাঠে নামাননি অ্যালেগ্রি। সিআর সেভেনকে বিশ্রামে দিয়ে দল নামানোর ফল ভুগতে হয় জুভেন্টাসকে। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকে। দ্বিতীয়ার্ধের শেষদিকে জুভদের সাময়িক ভুলের সুযোগে এক জোড়া গোল করে স্যাম্পদোরিয়া। ৮৪ মিনিটে ডাফরেল ও ইনজুরি টাইমে (৯০+১) কাপরির গোলে হার মানতে হয় চ্যাম্পিয়নদের।

শেষ পাঁচ ম্যাচে জয়শূন্য থাকলেও ৩৮ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই লিগ শেষ করে জুভেন্টাস। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির (৭৯) থেকে ১১ পয়েন্টে এগিয়ে থাকে তারা।