লেওয়ানডস্কির জোড়া গোলে চ্যাম্পিয়ন বায়ার্ন

প্রকাশ : ২৬ মে ২০১৯, ১৪:১৫

সাহস ডেস্ক

লিগ কাপ- ডিএফবি পোকালের ফাইনালে পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কির জোড়া গোলে আরবি লিপজিগকে হারিয়ে শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন মিউনিখ।

২৫ মে (শনিবার) দিবাগত রাতে বার্লিনের অলিম্পিয়াস্তাদিওন স্টেডিয়ামে আরবি লিপজিগকে ৩-০ গোলে হারিয়েছে বায়ার্ন। অন্য গোলটি করেছেন কিংসলে কোমান।

এদিন ম্যাচ শুরুর প্রথম মিনিট থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বায়ার্ন। ২৯ মিনিটে দলকে প্রথমবারের মতো এগিয়ে নেন লেওয়ানডস্কি। ডেভিড আলাবার ক্রস দারুণ এক হেডে জালে পাঠান তিনি। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেও আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে নিকো কোভাকের শিষ্যরা। গোল পেতে মরিয়া হয়ে খেলতে থাকলেও দ্বিতীয় গোলের দেখা পেতে ৭৮ মিনিট সময় পর্যন্ত অপেক্ষা করতে হয় ভাভারিয়ানদের। এবার গোল করেন কিংসলে কোমান। ডি- বক্সে পাওয়া বল দারুণ দক্ষতায় প্রতিপক্ষের জালে পাঠান এই উইংগার।

লিপজিগের কফিনে শেষ পেরেকটি ঠোকেন লেওয়ানডোস্কি। ম্যাচে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় এবং জয়সূচক গোলটি আসে ৮৫ মিনিটে। আর এ গোলেই ২ মৌসুম পর লিগ কাপ নিশ্চিত হয় বায়ার্নের। তবে গত বছর ফ্রাঙ্কফুট শিরোপা জেতায় এটা নিয়ে টানা দুবার ডিএফবি পোকালের জিতলেন বায়ার্ন কোচ কোভাক। বায়ার্নে যোগ দেয়ার আগে ফ্রাঙ্কফুটের কোচ ছিলেন এই জার্মান।

এদিকে এ ম্যাচ দিয়ে আনুষ্ঠানিকভাবে বায়ার্ন অধ্যায় শেষ হলো দুই কিংবদন্তি আরিয়ান রোবেন ও ফ্রাঙ্ক রিবেরির। দুজনের কেউ গোলের দেখা না পেলেও, শিরোপা জিতে ক্লাব ছাড়তে পারায় বেশ খুশি তারা। ম্যাচ শেষে তাদের উদযাপনও ছিল তাই চোখে লাগার মতো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত