বার্সেলোনাকে হারিয়ে কোপা দেল রে’র চ্যাম্পিয়ন ভ্যালেন্সিয়া

প্রকাশ : ২৬ মে ২০১৯, ১৩:৫৮

সাহস ডেস্ক

কোপা দেল রে’র ফাইনালে টানা চারবারের চ্যাম্পিয়ন বার্সেলোনাকে হারিয়ে ফুটবলপ্রেমীদের চমক দেখিয়ে প্রথমবারের মত শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে ভ্যালেন্সিয়া।

২৫ মে (শনিবার) দিবাগত রাতে সেভিয়ের বেনিতো ভিয়ামারিনের মাঠে বার্সেলোনার বিপক্ষে ২-১ গোলে জিতেছে ভ্যালেন্সিয়া।

এদিন ম্যাচের শুরু থেকে কাতালানদের চেপে ধরে ভ্যালেন্সিয়া। প্রথমার্ধেই ২ গোল করে লিড নেয় মার্সেলিনোর দল। কেভিন গামেইরো ও রোদ্রিগোর গোল বার্সাকে পেছনে ফেলে।

খেলা শুরুর মাত্র ৫ মিনিটের মাথায় গোল হজম করতে হতো বার্সেলোনাকে। ক্লেমেন্ত লংলের ভুল পাসে বক্সের মধ্যে বল পেয়ে যান ভ্যালেন্সিয়ার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রোদ্রিগো। কোনোমতে রোদ্রিগোকে বাধা দিয়ে গোললাইন বিপদমুক্ত করেন জেরার্ড পিকে। তবে সেই সময় নিশ্চিত গোল থেকে রক্ষা পেলেও বার্সেলোনাকে বাঁচাতে পারেননি জ্যাস্পার সিলেসেনে।

২১ মিনিটে হোসে গায়ার ক্রসে বক্সের মাঝখান থেকে জোরালো শটে সিলেসেনের ধরাছোঁয়ার বাইরে দিয়ে জালে বল জড়ান গামেইরো।

এর ১২ মিনিট পরেই ডিফেন্ডারদের নজর এড়িয়ে ডান দিক থেকে কার্লোস সোলারের ক্রস থেকে লক্ষ্যভেদ করেন রোদ্রিগো। ২ গোল পরিশোধের চাপ মাথায় নিয়ে বিরতিতে যায় বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধে নেমে গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠেন স্প্যানিশ জায়ান্টরা। ম্যাচের ১৭ মিনিট বাকি থাকতে লিওনেল মেসির জাদু দেখে ফুটবলবিশ্ব।

একটি গোল করে ব্যবধান ২-১ এ নামিয়ে আনেন। কিন্তু অষ্টম স্প্যানিশ কাপের মুকুট ভ্যালেন্সিয়া থেকে ছিনিয়ে নিতে পারেননি মেসি ও তার সতীর্থরা।

বার্সেলোনাকে হারিয়ে ১১ বছরে প্রথমবার স্প্যানিশ কাপ চ্যাম্পিয়ন হলো ভ্যালেন্সিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত