কোপা আমেরিকার জন্য আর্জেন্টিনার দল ঘোষণা

প্রকাশ : ২২ মে ২০১৯, ১৮:০৭

সাহস ডেস্ক

আসন্ন কোপা আমেরিকার জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। এর আগে গত সপ্তাহে ৩৬ সদস্যের প্রাথমিক তালিকা দিয়েছিলেন দলটির প্রধান কোচ লিওনেল স্কালোনি।

কোপার মাধ্যমে রাশিয়া বিশ্বকাপের পর প্রথমবারের মতো জাতীয় দলে ফিরেছেন সার্জিও আগুয়েরো। এই স্ট্রাইকারের সঙ্গে আর্জেন্টিনার কোপা আমেরিকা দলে ফিরেছেন পাওলো দিবালা। তবে প্রাথমিক দলে থাকলেও মূল স্কোয়াডে জায়গা হয়নি মাউরো ইকার্দির।

এবারের কোপা আমেরিকায়ও আর্জেন্টিনাকে নেতৃত্ব দেবেন লিওনেল মেসি। লিগে চলতি মৌসুম দারুণ কেটেছে এই ফরোয়ার্ডের। লা লিগায় জিতেছেন শীর্ষ গোলদাতার পুরস্কার। লিগে ৩৪ ম্যাচে করেছেন ৩৬ গোল করে বার্সেলোনার শিরোপা ধরে রেখেছেন তিনি।

আগামী ১৪ জুন ব্রাজিলে বসবে লাতিন আমেরিকার এই ফুটবল টুর্নামেন্ট। আগামী ১৫ জুন কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে আর্জেন্টিনা।

কোপা আমেরিকায় ‘বি’ গ্রুপে খেলবে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। একই গ্রুপে আলবিসেলেস্তেরাদের অন্য প্রতিপক্ষগুলো হলো কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতার।

আর্জেন্টিনা দল :

গোলরক্ষক : ফ্রাঙ্কো আরমানি, আগুস্তিন মার্চেসিন, এস্তেবান আন্দ্রাদা।

রক্ষণভাগ : রেনজো সারাভিয়া, নিকোলাস ওটামেন্ডি, হুয়ান ফোয়েথ, জার্মান পেতসেয়া, রামিরো ফুয়েনেস মোরি, নিকোলাস তাগলিয়াফিকো ও মার্কাস আকুনা।

মাঝমাঠ : রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো প্যারাদেস, রবার্তো পেরেইরা, জিওভানি লো চেলসো, অ্যাঞ্জেলো ডি মারিয়া, গুইদো রদ্রিগেজ ও এজিকিয়েল প্যালাসিওস।

ফরোয়ার্ড : লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, পাউলো দিবালা, মাতিয়াস সুয়ারেজ ও লওতারো মার্টিনেজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত