x

এইমাত্র

  •  মুক্তিযুদ্ধকালীন সরকারের উপদেষ্টা মোজাফফর আহমদ আর নেই

যেসব দেশে যেসব চ্যানেলে দেখাবে ক্রিকেট বিশ্বকাপ

প্রকাশ : ২০ মে ২০১৯, ১৯:৩৯

সাহস ডেস্ক

আসছে ৩০ মে ইংল্যান্ড-ওয়েলসে পর্দা উঠতে যাচ্ছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ আসর ১২তম ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ ২০১৯। ইতোমধ্যে আসরটি ঘিরে শুরু হয়েছে বিশ্বব্যাপী উন্মাদনা।

বিশ্বকাপে টেলিভিশন পর্দায় সবচেয়ে বেশি দর্শক খেলা দেখে থাকে। যদিও মাঠের দর্শকদের মূলত প্রাণ বলা হয়। তবে বাণিজ্যিকভাবে টেলিভিশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

২০১৯ সালের বিশ্বকাপে প্রায় ১.৫ বিলিয়ন মানুষ দেখতে পাবে বলে আশা করা হচ্ছে। দেশ ও অঞ্চলভেদে বিভিন্ন সম্প্রচারকারী প্রতিষ্ঠান এবারের বিশ্বকাপ সম্প্রচার করবে।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল দ্বারা প্রকাশিত সম্প্রচারকারীদের তালিকা নিচে দেওয়া হলো:
ফক্স স্পোর্টস এবং চ্যানেল 9-অস্ট্রেলিয়া।

ইএসপিএন-অ্যান্টিগুয়া ও বারবুডা, বার্বাডোস, বারমুডা, ডোমিনিকা, গ্রেনাডা, গায়ানা, জ্যামাইকা, সেন্ট কিটস ও নেভিস, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইনস, ত্রিনিদাদ ও টোবাগো।

স্টার ক্রিকেট-হংকং।

ফক্স ইন্টারন্যাশনাল চ্যানেলস-মালয়েশিয়া।

ওএসএন-মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা (আলজেরিয়া, মিশর, লিবিয়া, মৌরিতানিয়া, মরক্কো, সুদান, তিউনিসিয়া এবং বাহরাইন, ইরান, ইরাক, ইজরায়েল, জর্ডান, কুয়েত, লেবানন, ওমান, কাতার, সৌদি আরব, সিরিয়া, সংযুক্ত আরব আমিরাত, পশ্চিম ব্যাংক ও গাজা, পশ্চিমা সাহারা, ইয়েমেন)।

স্কাই স্পোর্ট-নিউজিল্যান্ড।

স্টার ক্রিকেট, স্টার হাব এবং সিঙ্গটেল-সিঙ্গাপুর।

সুপারস্পোর্ট-সাব সাহারান আফ্রিকা ও দক্ষিণ আফ্রিকা (অ্যাঙ্গোলা, বেনিন, বোতসোয়ানা, বুরকিনা ফাসো, বুরুন্ডি, ক্যামেরুন, কেপ ভার্দে, মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র, চাঁদ, কমোরোস দ্বীপপুঞ্জ, কঙ্গো, কঙ্গো, জিবুতি, ইকোটোরিয়াল গিনি, ইরিত্রিয়া, ইথিওপিয়া, গ্যাবন, গাম্বিয়া, ঘানা, গিনি, গিনি বিসাউ, আইভরি কোস্ট, কেনিয়া, লেসোথো, লাইবেরিয়া, মাদাগাস্কার, মালাউই, মালি, মৌরিতানিয়া, মায়োট, মোজাম্বিক, নামিবিয়া, নাইজার, নাইজেরিয়া, রিউনিয়ান, রুয়ান্ডা, সেন্ট হেলেনা, সাও টোম এবং প্রিন্সিপ, সেনেগাল, সেচেলস, সিয়েরা লিওন, সোমালিয়া, সোয়াজিল্যান্ড, তানজানিয়া, টোগো, উগান্ডা, জাম্বিয়া, জয়ের, জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকা)।

স্টার স্পোর্টস ওয়ান, স্টার স্পোর্টস এইচডি ওয়ান, স্টার স্পোর্টস ২, স্টার স্পোর্টস এইচডি ২, স্টার স্পোর্টস 3, স্টার স্পোর্টস এইচডি 3-ভারত (নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ, ভুটান এবং বাংলাদেশ)।

দূরদর্শন-ভারত (নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ, ভুটান)।

পিটিভি ও টেন স্পোর্টস-পাকিস্তান।

জিটিভি-বাংলাদেশ।

এসএলআরসি (চ্যানেল আই)-শ্রীলঙ্কা।

স্কাই স্পোর্টস-ইংল্যান্ড, ওয়েলস, স্কটল্যান্ড এবং আয়ারল্যান্ড প্রজাতন্ত্র।

উইলো টিভি-আমেরিকা যুক্তরাষ্ট্র, পুয়ের্তো রিকো, গুয়াম, উত্তর মারিয়ানা দ্বীপপুঞ্জ, মার্কিন ভার্জিন দ্বীপপুঞ্জ, এবং আমেরিকান সামোয়া।

হটস্টার-ভারত ও আমেরিকা যুক্তরাষ্ট্র (ওয়েব এবং মোবাইল)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত