ব্রাইটনকে হারিয়ে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি

প্রকাশ : ১৩ মে ২০১৯, ১৩:০৭

সাহস ডেস্ক

চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করতে পুরো ম্যাচ খেলতে হয়েছে ম্যানচেস্টার সিটির। কারণ এবারে ম্যানসিটির পাশাপাশি শিরোপার দাবিদার ছিলেন লিভারপুলও। একটু হোঁচট খেলেই শিরোপা জয়ের আশা শেষ হয়ে যাবে। সেই চাপ নিয়েই লিগের শেষ ম্যাচে স্বাগতিক ব্রাইটন হোভ অ্যালবিওনকে হারিয়ে লিভারপুলের থেকে মাত্র এক পয়েন্ট বেশি নিয়ে শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে পেপ গার্দিওলার ম্যানসিটি।

১২ মে (রবিবার) রাতে অ্যামেক্স স্টেডিয়ামে ব্রাইটনকে ৪-১ গোলে বিধ্বস্ত করে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপ ধরে রাখে সিটিজেনরা।

অবশ্য এদিন সিটিজেনদের শুরুটা ভালো হয়নি। তবুও লিভারপুলকে কোনো রকম সুযোগ দেয়নি ম্যানচেস্টার সিটি। ম্যাচের ২৭ মিনিটে পিছিয়ে পড়ে ম্যানসিটি। প্যাসকেলের কর্নার থেকে হেড দিয়ে ব্রাইটনকে ১-০ গোলে এগিয়ে দেন গ্লেন মারে।

গোল করার একটি দৃশ্যতবে লিডটা এক মিনিটের বেশি স্থায়ী হয়নি। ২৮ মিনিটে ম্যানসিটির একটি ধারাবাহিক পরিকল্পিত আক্রমণ থেকে ডেভিড সিলভার ব্যাকহিল পাস থেকে পেনাল্টি বক্সের ভেতরে বাম পাশে বল পেয়ে যান সার্জিও অ্যাগুয়েরো। ডান পায়ের শটে ব্রাইটন গোলরক্ষককে পরাস্ত করেন এ আর্জেন্টাইন স্ট্রাইকার।

গোলের জন্য মরিয়া সিটিজেন শিবির আক্রমণের গতি বাড়িয়ে দেয়। ৩৮ মিনিটে সাফল্যও পেয়ে যায় তারা। রিয়াদ মেহরেজের কর্নার থেকে হেড দিয়ে এমেরিক লাপোর্ত ম্যানসিটিকে ২-১ গোলের লিড এনে দেন।

গোলের পর উল্লাসবিরতির পর আক্রমণের ধার বাড়িয়ে দেয় ম্যানসিটি। ৬৩ মিনিটে ডেভিড সিলভার পাসে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে বল জালে জড়ান রিয়াদ মেহরেজ। শিরোপা জয় অনেটাই নিশ্চিত হয়ে যায় সিটিজেনদের।

৭২ মিনিটে ব্যবধান বাড়ায় ম্যানসিটি। ফ্রি-কিক থেকে ডান পায়ের বাঁকানো শটে দারুণ এক গোল করেন গুনডুগান। 

ম্যাচের বাকিটা সময় এককে পর এক আক্রমণ চালিয়েও আর ব্যবধান বাড়াতে পারেনি ম্যানসিটি। ফলে শেষ পর্যন্ত ৪-১ গোলের জয়ে টানা দ্বিতীয়বারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তোলে গার্দিওলার শিষ্যরা।

অন্য ম্যাচে সাদিও মানের জোড়া গোলে উলভারহ্যাম্পটনকে ২-০ গোলে হারিয়ে রানার্স আপ হয়েছে লিভারপুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত