মাত্র এক রানে চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স

প্রকাশ : ১৩ মে ২০১৯, ১২:৪১

সাহস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দ্বাদশ আসরের ফাইনালে জসপ্রিত বুমরাহর ম্যাজিকাল বোলিং ও লাসিথ মালিঙ্গার শেষ ওভারের রোমাঞ্চে চেন্নাই সুপার কিংসকে মাত্র এক রানে হারিয়ে আসরটির রেকর্ড ৪র্থ শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

মে ১২ (রবিবার) রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে মহেন্দ্র সিং ধনীর দলকে মাত্র ১ রানে হারিয়েছে রহিত শর্মার দল।

শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৪৯ রান তোলে মুম্বাই। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেটে ১৪৮ রানে আটকে যায় চেন্নাই।

এদিন ফিফটি ছাড়া ইনিংসে মুম্বাইকে লড়ার পুঁজি এনে দেন তাদের পুরনো সৈনিক কাইরেন পোলার্ড। ৩টি করে চার-ছয়ে ২৫ বলে ৪১ রানে অপরাজিত থাকেন এ ক্যারিবীয়।

বাকিদের মধ্যে ডি কক ২৯, অধিনায়ক রোহিত ১৫, যাদব ১৫, ইশান কিষাণ ২৩, হার্দিক পান্ডিয়া ১৬ রানের ছোট ছোট অবদান রাখেন।

চেন্নাইয়ের হযে ২৬ রানে ৩ উইকেট নিয়ে সেরা চাহার। শার্দুল ঠাকুর ও ইমরান তাহির ২টি করে উইকেট নিয়ে তাকে যোগ্য সঙ্গ দেন।

জবাব দিতে নেমে ঝড় তুলে ১৩ বলে ২৬ করে চেন্নাইকে দারুণ শুরু এনে দেন ফ্যাফ ডু প্লেসিস। তারপরই ছন্দপতন। রায়না ৮, রাইড়ু ১, ধোনি ২, ব্রাভো ১৫ একে একে সাজরে ফেরেন।

চাপে থাকা চেন্নাইকে পথে রাখেন শেন ওয়াটসন। গত আসরে দারুণ এক সেঞ্চুরিতে দলকে চ্যাম্পিয়ন করা এ অজি এদিনও সে পথেই হাঁটছিলেন। কিন্তু ইনিংসের দুই বল বাকি থাকতে তিনি ৮০ রানে থামতেই আর পারেনি চেন্নাই। ৮ চার ও ৪ ছক্কায় ওয়াটসনের ৫৯ রানের বীরোচিত ইনিংসটি থাকল পরাজয়ের খাতায়।

বুমরাহর করা ১৯তম ওভারে আসে ৯ রান, যার চার রান আবার লেগবাই থেকে। ওভারের দ্বিতীয় বলে ব্রাভোর উইকেট তুলে নেন এ ভারতীয় পেসার। তার করা ১৭তম ওভার থেকে এসেছিল মাত্র ৪ রান।

শেষ ওভারে জিততে চেন্নাইয়ের লাগে আর ৯ রান। বোলিংয়ে ১৬তম ওভারে ২০ রান খরচ করা লাসিথ মালিঙ্গা। ১৮তম ওভারে ক্রুনাল পান্ডিয়াও খরচ করে গেছেন ২০ রান। সেখানে মালিঙ্গার মহা-পরীক্ষা।

শেষ ওভারের প্রথম তিন বলে ৪ রান দেন মালিঙ্গা। লঙ্কান পেসার চতুর্থ বলে ওয়াটসনকে আউট করে সারেন গুরুত্বপূর্ণ কাজটা। পরের বলে শার্দুল ঠাকুর ২ রান নিয়ে জমিয়ে তুলেছিলেন ম্যাচ। কিন্তু শেষ বলে মালিঙ্গা তাকে সাজঘরে ফিরিয়ে মুম্বাইকে উল্লাসে মাতান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত