ছুরি-কাঁচির নিচে যেতে হচ্ছে সুয়ারেজের

প্রকাশ | ১১ মে ২০১৯, ১৩:৩৯

অনলাইন ডেস্ক

এক বিবৃতিতে ক্লাব বার্সেলোনা জানায়, ‘লুইস সুয়ারেজের ডান পায়ের হাঁটুতে মেনেসকাস ইনজুরি আছে। শল্য চিকিৎসক কুগাত তার অস্ত্রোপচার করবেন। এবং ক্লাবের মেডিক্যাল স্টাফের তত্ত্বাবধানে থাকবেন। এ পদ্ধতিতে কতদিন লাগবে এবং তাকে কতদিন মাঠের বাইরে থাকতে হবে তা পরবর্তীতে জানানো হবে।’

শেষ পর্যন্ত ছুরি-কাঁচির নিচে যেতে হচ্ছে বার্সেলোনার উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। চলতি সপ্তাহেই হাঁটুর অস্ত্রোপচার করাবেন তিনি। ফলে কমপক্ষে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে। আর তাহলে কোপা দেল রে ফাইনাল সহ লা লিগায় গেটাফে ও এইবারের বিপক্ষে খেলা হচ্ছে না তার। বিষয়টি নিশ্চিত করেছে ফুটবল ক্লাব বার্সেলোনা।

ক্লাব কর্তৃপক্ষ সুয়ারেজের মাঠের বাইরে থাকার সময়টা উল্লেখ না করলেও অস্ত্রোপচার করালে অনুশীলনে ফিরতে ছয় সপ্তাহ লাগবে বলে জানা গেছে। আর তা হলে চলতি মৌসুমই শেষ হয়ে যাচ্ছে তার। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ায় মৌসুমের শেষ ম্যাচটি তারা আগামী ২৫ মে ভ্যালেন্সিয়ার বিপক্ষে কোপা দেল রে'র ফাইনাল খেলবে।

এদিকে সুয়ারেজের ইনজুরি বার্সেলোনাকে না ভোগালেও সমস্যায় ফেলতে পারে উরুগুয়েকে। আগামী ১৪ জুন ব্রাজিলে শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকা কাপ। শুরুর দুই দিন পরই  ইকুয়েডরের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে উরুগুয়ে। তাই এর প্রভাব পড়তে পারে দলটিতে। সুয়ারেজের অস্ত্রোপচারের খবর জানানো হয়েছে উরুগুয়েকেও।

চলতি মৌসুমটা খুব একটা খারাপ যায়নি সুয়ারেজের। বার্সেলোনার লা লিগা জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। লিগে মেসির পর দ্বিতীয় সর্বোচ্চ ২১টি গোল দিয়েছেন তিনি। এছাড়া কোপা দেল রে'তে ৩টি ও ১টি গোল চ্যাম্পিয়ন্স লিগে দিয়েছেন। সব মিলিয়ে। মৌসুমে ৪৯ ম্যাচ খেলে করেছেন ২৫ গোল। তবে চ্যাম্পিয়ন্স লিগে তার সহজ মিস গুলো বেশ ভারি পড়ে গেছে দলের জন্য।