আমার খেলোয়াড়রা হিরো: কোচ পচেত্তিনো

প্রকাশ : ০৯ মে ২০১৯, ১৫:২১

সাহস ডেস্ক

নিজের শিষ্যদের প্রশংসা করতে গিয়ে পচেত্তিনো বলেন, ‘এটা বলাটা এখনও কঠিন। এটা আবেগতাড়িত ব্যাপার। আমি ফুবলের প্রতি কৃতজ্ঞ। এই ছেলেদের প্রতি কৃতজ্ঞ। আমার খেলোয়াড়রা হিরো। গতবছরই আমি সবাইকে বলেছিলাম, আমার একটা গ্রুপ আছে যেখানে সব খেলোয়াড়রাই হিরো।’

চলতি আসরের চ্যাম্পিয়নস লিগ একের পর এক রূপকথার জন্ম দিয়েই যাচ্ছে। সর্বশেষ নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো আসরটির ফাইনাল নিশ্চিত করে অনন্য নজিরস্থাপন করলো টটেনহ্যাম হটস্পার। সেমিফাইনালের দ্বিতীয় লেগে আয়াক্সের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে জিতে শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা করে নেয় মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

এদিকে এ ম্যাচের মূল তারকা হ্যাটট্রিকম্যান মোউরাকে অবশ্য শুধু নায়ক বলে ছোট করেননি পচেত্তিনো, ‘সবাই হিরো, তবে (মোউরা) সে সুপারহিরো। অসাধারণ হ্যাটট্রিক। সে এটার প্রাপ্য। সে মানুষ হিসেবেও দারুণ।’

অথচ এই তরুণ আয়াক্সের কাছে শেষ চারের প্রথম লেগে নিজেদের ঘরের মাঠে ১-০ গোলে হেরেছিল টটেনহ্যাম। ফলে ফাইনালে যেতে হলে বড় কিছু করে দেখাতে হতো। আর ম্যাচে সেটাই করে দেখালো ইংলিশ ক্লাবটি।

ম্যাচ শেষে আবেগপ্রবণ হয়ে যান টটেনহ্যাম কোচ পচেত্তিনো। আর নিজ শিষ্যদের ‘হিরো’ বলে সম্বোধন করেন এই আর্জেন্টাইন।

৮ মে (বুধবার) দিবাগত রাতে আয়াক্সের ঘরের মাঠ আমস্টারডাম অ্যারিনাতে প্রথম লেগে ১-০ গোলে পিছিয়ে থাকা ইংলিশ ক্লাবটি দ্বিতীয় লেগেও পিছিয়ে পড়ে। ২-০ গোলে পিছিয়ে পড়েও ৩-২ গোলের অবিশ্বাস্য এক জয় তুলে নেয় স্পার্স বাহিনী। আর এই জয়ের নায়কের নাম লুকাস মোউরা। দুদার্ন্ত এক হ্যাটট্রিক করে ৩-২ গোলের জয় এনে দেন টটেনহ্যামকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?