ফাইনালে যেতে হলে আমাদের আরও ভালো খেলতে হবে: মাশরাফি

প্রকাশ : ০৮ মে ২০১৯, ১৬:১৬

সাহস ডেস্ক

ম্যাচপরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাশরাফি বলেন, ‘ফাইনালে যেতে হলে আমাদের আরও ভালো এবং শক্তভাবে ক্রিকেট খেলতে হবে। তাই সামনের ম্যাচগুলোর দিকেই আপাতত তাকিয়ে আছি।’

আয়রল্যান্ড ত্রিদেশীয় সিরিজের নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে খুব সহজেই জয় পেয়েছে বাংলাদেশ। যদিও সিরিজের শুরুতে প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডে এ’দলে বিপক্ষে খুব ভালোভাবেই হেরেছিল টাইগররা, তার উপর কন্ডিশন তো আছেই।

৭ মে (মঙ্গলবার) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামার আগে বেশ চিন্তিতই ছিলো টাইগাররা। কিন্তু সব দুশ্চিন্তা উড়িয়ে দিয়ে ৮ উইকেট ও ৩০ বল হাতে রেখেই জয় পেয়ে যায় মাশরাফি বিন মর্তুজার দল। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই উইন্ডিজদের এক কথায় উড়িয়ে দিয়েছে বাংলাদেশ, কিন্তু অধিনায়কের মতে এই সিরিজের ফাইনালে খেলতে হলে আরও ভালো কিছু করতে হবে দলকে।

মাশরাফি, ‘যেকোনো টুর্নামেন্টের শুরুটা অনেক গুরুত্বপূর্ণ। প্রস্তুতি ম্যাচে হারের পর ছেলেরা আজকের শুরুটা অনেক ভালো করেছে। এতে পরের ম্যাচের জন্য ভালো অবস্থানে থাকবে দল।’

একদিকে বল হাতে বাংলাদেশের বোলারদের দারুন ইকোনমি বোলিং যেমন চাপে রাখে উইন্ডিজদের অপরদিকে তামিম ইকবাল-সৌম্য সকারের শতরানের উদ্বোধনী জুটি এবং সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের দারুন ফিনিশিংয়ে ভর করেই আসে ৮ উইকেটের বড় জয়। এমন পারফরম্যান্সের পরেও সন্তুষ্ট হতে রাজি নন টাইগার অধিনায়ক মাশরাফি। তিনি বরং মনোযোগ দিতে চান পরের ম্যাচের দিকে। যাতে করে ফাইনালে খেলার পথ সহজ হয় তার দলের।

বৃহস্পতিবার (৯ মে) স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত