x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৬৬ জন, মৃত ৪৭ জন
  •  সাহেদ-সাবরিনার ব্যাংক হিসাব জব্দ
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৬৭ হাজার, আক্রান্ত ১ কোটি ২৮ লাখেরও বেশি
  •  সড়ক দুর্ঘটনা বেড়েছে ৫৬ শতাংশ, জুনে নিহত ৩৬৮
  •  আল-জাজিরায় সাক্ষাৎকার দেয়া বাংলাদেশি রায়হানের ভিসা বাতিল

লিভারপুলের বিপক্ষে গোল করলে উদযাপন করবো না: সুয়ারেজ

প্রকাশ : ০৭ মে ২০১৯, ১৬:৪৮

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগে সেমিফাইনালের প্রথম লেগে ক্যাম্প ন্যুয়ে ইংলিশ ক্লাব লিভারপুলকে ৩-০ গোলে হারিয়েছে কাতালান ক্লাব বার্সেলোনা। এই ম্যাচে লিভারপুলের বিপক্ষে প্রথম গোলটি করে বাঁধভাঙা উল্লাসে মেতেছিলেন লুইস সুয়ারেজ। তবে এবার অ্যানফিল্ডের ফিরতি লেগে গোল করলেও কোনো উদযাপন করবেন না বলে জানিয়েছেন বার্সেলোনার উরুগুইয়ান এই ফরোয়ার্ড।

৭ মে (মঙ্গলবার) দিবাগত রাতে ঘরের মাঠ অ্যানফিল্ডে চ্যাম্পিয়নস লিগে শেষ চারের দ্বিতীয় লেগে বার্সাকে আতিথেয়তা জানাবে লিভারপুল।

এই ম্যাচ দিয়ে ২০১৪ সালের পর প্রথমবারের মতো পুরোনো ঘরে ফিরবেন সুয়ারেজ। তাও আবার শত্রুবেশে। ক্যাম্প ন্যুয়ের তারকা হয়ে ওঠার আগে সাড়ে তিন মৌসুম অ্যানফিল্ডে কাটিয়েছেন তিনি।

গত সপ্তাহে প্রথম লেগে কাতালানদের ৩-০ ব্যবধানে জয়ের প্রথম গোলটি করেছেন সুয়ারেজ। গোলের পর সতীর্থদের সঙ্গে উল্লাস করলেও ম্যাচের পর তার জন্য লিভারপুল সমর্থকদের কাছে ক্ষমাও চেয়েছেন তিনি।

এবার গোল করলেও উদযাপন না করার কারণ হিসেবে সুয়ারেজ বলেন, ‘লোকজন জানে আমি এখানে (অ্যানফিল্ডে) খেলেছি। নিঃসন্দেহে এটা পরিস্কার যে, আমি যদি লিভারপুলের বিপক্ষে গোল করি তবে আগেরবারের মতো উদযাপন করব না।’

গত সপ্তাহে কেন উদযাপন করেছেন তারও ব্যাখ্যা দিয়েছেন ৩২ বছর বয়সী ফরোয়ার্ড, ‘যারা ফুটবল সম্পর্কে জানে এবং যারা খেলাটি ভালোবাসে তারা জানে গতবার গোল করার গুরুত্বটা। তাই উদযাপন করেছি। পৃথিবীর সমস্ত লিভারপুল সমর্থকদের আমি শ্রদ্ধা করি। আমি গোল করেছি এবং আমার সমর্থকদের (বার্সেলোনা) সঙ্গে উদযাপন করেছি, তার জন্য আমি ক্ষমাপ্রার্থী।’

অ্যানফিল্ড অধ্যায়ে সুয়ারেজ অল রেডসদের জার্সিতে ১৩৩ ম্যাচে ৮৮ গোল করেছেন। লিভারপুলের অধিনায়কত্বের দায়িত্বও পালনের অভিজ্ঞতাও আছে তার। লিভারপুলের কারণেই তিনি আজ বার্সেলোনাতে খেলতে পারছেন বলেও সহজ স্বীকারোক্তি ছিল সুয়ারেজের কণ্ঠে।

সুয়ারেজ ছাড়াও শত্রুবেশে ঘরে ফিরবেন ব্রাজিলিয়ান তারকা ফিলিপ্পে কুতিনহো। এদিকে মহারণের আগে দুশ্চিন্তায় অস্থির ইয়র্গেন ক্লপ। চোটের কারণে লিভারপুল কোচ আজ তার স্কোয়াডে পাচ্ছেন না দলের দুই প্রধান সৈনিক মোহামেদ সালাহ ও রবার্তো ফিরমিনোকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত