অবশেষে ফিরছেন কোচ জেমি ডে

প্রকাশ : ০৬ মে ২০১৯, ১৩:১৯

সাহস ডেস্ক

কাতার বিশ্বকাপ ২০২২ এর বাছাইয়ে বাংলাদেশের প্রথম অ্যাওয়ে ম্যাচ ৬ জুন লাওসের বিরুদ্ধে। আর বাকি এক মাস। লাল-সবুজ জার্সিধারীরা ক্যাম্প শুরু করবে ২৪ মে। থাইল্যান্ড, সিঙ্গাপুর ও মালয়েশিয়ার যে কোনো এক দেশে হবে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি। সেখানে ক্যাম্প করার পাশপাশি দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে জামাল ভুঁইয়ারা।

৯ মে বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরু হয়ে ৩ রাউন্ড পর বিরতি পড়বে জাতীয় দলের বিশ্বকাপ প্রস্তুতির জন্য। কোচ জেমি ডে ১৮ মে ফিরে গোটা সাতেক ম্যাচ পাবেন লিগের। ২৩ মে লিগের তৃতীয় রাউন্ড শেষ হওয়ার পর দিন তিনি চলে যাবেন দল নিয়ে বিদেশে।

ইংলিশ কোচ জেমি ডে’র সঙ্গে বাফুফের এক বছরের যে চুক্তি ছিল তা শেষ হয়েছে ৪ মে। এখন প্রশ্ন একটাই জেমির সঙ্গে চুক্তি নবায়ন কী হলো। একদিন আগেই বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন জেমির কাজের প্রশংসা করেছেন। এই ইংলিশ কোচের ব্যপারে বাফুফে সভাপতির মনোভাব ইতিবাচক। তিনি আভাস দিয়েছেন জেমিই কন্টিনিউ করবেন বাংলাদেশ জাতীয় দলের কোচ হিসেবে।

বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ জানিয়েছেন জেমির ফিরে আসার দিনক্ষণ। তিনি ফিরলেই চুক্তি নবায়ন হবে। বাফুফে-জেমি দুই পক্ষই পরস্পরের প্রতি খুশি। তবে জেমির আয়কর প্রদান নিয়ে যে ভুল বোঝাবুঝি হয়েছিল তারও অবসান হয়েছে। এটা নিয়ে জেমি একটা শর্ত দেয়ায় জামাল ভুঁইয়াদের কোচ হিসেবে তার পূণরায় নিয়োগ অনিশ্চিত হয়ে পড়েছিল।

এক বছরে জেমির পরফরম্যান্স ছিল আশাব্যঞ্জক। তার অধীনে বাংলাদেশ জাতীয় দল ৮ ম্যাচ খেলে চারটি জিতেছে, চারটি হেরেছে। জেমির অধীনেই বাংলাদেশ প্রথমবারের মতো এশিয়ান গেমস ফুটবলে দ্বিতীয় রাউন্ডে উঠেছিল বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত