ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপের উদ্দেশ্যে দেশ ত্যাগ করেছে টাইগাররা

প্রকাশ : ০১ মে ২০১৯, ১২:৫৫

সাহস ডেস্ক

আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ তারপর বিশ্বকাপ মিশন। সব মিলিয়ে মোট আড়াই মাসের দীর্ঘ সফরের উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। দেশ ছাড়ার আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করবে বলে দেশবাসীর কাছে দোয়া চাইলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

১ মে (বুধবার) বেলা ১১টায় আয়ারল্যান্ডের ডাবলিনের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে মাশরাফি বিন মর্তুজা ও তার দল। যদিও পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় দেশ ছাড়ার কথা ছিলো টাইগারদের।

এমিরেটস এয়ারলাইনসের ঢাকা-দুবাই ফ্লাইটে প্রথমে দুবাই গিয়ে যাত্রাবিরতি নেবে বাংলাদেশ দল। সেখান থেকে কানেক্টিং ফ্লাইটে সরাসরি আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে চলে যাবে টাইগাররা।

আয়ারল্যান্ডের উদ্দেশে সকালে একে একে সব ক্রিকেটাররা উপস্থিত হন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখানে অপেক্ষা করা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মাশরাফি। তিনি বলেন, ‘সবাই দোয়া করবেন। ভুল-ত্রুটি কিছু হলে ক্ষমা করবেন। আমাদের সঙ্গেই থাকবেন। আমরা সেরাটা দেওয়ার চেষ্টা করব। দোয়া করবেন যেন ভালো করতে পারি।’

দুবাইয়ে যাত্রা বিরতির পর আয়ারল্যান্ড পৌঁছাবে বাংলাদেশ ক্রিকেট দল। তবে সকালে দলের সঙ্গে যাননি সাকিব আল হাসান। স্বাপরিবারে আজ রাতে আয়ারল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়বেন বিশ্বসেরা অলরাউন্ডার।

আগামী ৫ মে ত্রিদেশীয় সিরিজ শুরু হচ্ছে। বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আগামী ৫ মে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

ত্রিদেশীয় সিরিজ শেষে ইংল্যান্ড যাবে বাংলাদেশ। আগামী ৩০ মে শুরু হবে বিশ্বকাপ। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম খেলা আগামী ২ জুন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

ত্রিদেশীয় সিরিজের স্কোয়াড:
তামিম ইকবাল, লিটন কুমার দাশ, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, আবু জায়েদ রাহী, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম হাসান, ইয়াসির আলী রাব্বী, ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ।

বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াড:
তামিম ইকবাল, লিটন কুমার দাশ, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, আবু জায়েদ রাহী ও মোহাম্মদ সাইফউদ্দিন।

ত্রিদেশীয় সিরিজের পূর্ণাঙ্গ সূচি:
৫ মে: আয়ারল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ, ক্লন্টার্ফ 
৭ মে: ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ, ক্লন্টার্ফ
৯ মে: আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ, মালাহিড
১১ মে: আয়ারল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ, মালাহিড
১৩ মে: ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ, মালাহিড 
১৫ মে: আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ, ক্লন্টার্ফ
১৭ মে: ফাইনাল, মালাহিড

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত