বার্নলিকে হারিয়ে আবারও শীর্ষে ম্যানসিটি

প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৯, ১৯:০৬

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে বার্নলিকে হারিয়ে আবারও পয়েন্ট টেবিলের শির্ষে উঠেছে ম্যানচেস্টার সিটি। এবারের আসরে শিরোপা জয়ের হাড্ডাহাড্ডি লড়াই চলছে লিভারপুল ও ম্যানচেস্টার সিটির মধ্যে। শীর্ষস্থানের ম্যাজিক পজিশন একবার লিভারপুলের দখলে তো একবার ম্যানচেস্টার সিটির দখলে। এর আগের ম্যাচে হাডার্সফিল্ডকে শীর্ষে অবস্থান করেছিল লিভারপুল।

২৮ এপ্রিল (রবিবার) রাতে টার্ফ মুরে বার্নলিকে ১-০ গোলে হারিয়ে শীর্ষ স্থান কেড়ে নিল পেপ গার্দিওলার শিষ্যরা।

এদিন স্বাগতিকদের হারের যন্ত্রণায় ডুবিয়েছেন সার্জিও আগুয়েরো। আর তাতেই মৌসুমের এ পর্যায়ে এসে এক ম্যাচ থেকে গুরুত্বপূর্ণ ৩ পয়েন্ট তুলে নিল তার সফরকারীরা। ‘অল রেডস’দের চেয়ে এখন ১ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেছে সিটি। মৌসুমের একদম শেষ ধাপে এসে এ ব্যবধান অবশ্যই অনেক গুরুত্বপূর্ণ। ৩৬ ম্যাচে ৯২ পয়েন্ট সিটির। সমান ম্যাচে ৯১ পয়েন্ট লিভারপুলের।

বার্নলির মাঠে অনুষ্ঠিত ম্যাচের শুরুটা হয়েছে অনুমিতভাবেই। বল দখলে প্রতিপক্ষের চেয়ে যোজন যোজন এগিয়ে ছিল সিটি। বেশ কিছু ভালো আক্রমণও শানিয়েছিল। কিন্তু বার্নলির আঁটসাঁট রক্ষণ ভেদ করতে পারেনি। প্রথমার্ধ শেষে তাই মাথায় হাত বুলাতে বুলাতে বিরতিতে যান গার্দিওলা। আর তার শিষ্যদের মুখে তখন রাজ্যের চাপ। পা হড়কালেই যে লিভারপুল এগিয়ে যাবে।

তবে দ্বিতীয়ার্ধেই ভিন্ন রূপে ধরা দিল সিটি। বিরতির মিনিট তিনেক পরেই বার্নলির গোলমুখ বরাবর দারুণ এক শট নিয়েছিলেন সিটির আর্জেন্টাইন ফরোয়ার্ড আগুয়েরো। কিন্তু স্বাগতিক গোলরক্ষক হিটন বেশ কায়দা করে কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন। পরে কর্নার থেকে দাভিদ সিলভা ও বার্নান্দো সিলভার দুই শটও লক্ষ্যভেদ করতে ব্যর্থ হয়।

খেলার ৬৩তম মিনিটেই কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে যায় সিটিজেনরা। বার্নান্দো সিলভার অসাধারণ পাস ডি-বক্সের ৬ গজের মধ্যে পেয়ে ক্ষিপ্র গতিতে জালে জড়িয়ে দেন আগুয়েরো। চলতি মৌসুমে এটি তার ২০তম লিগ গোল। প্রিমিয়ার লিগের ইতিহাসে মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টানা ৫ মৌসুমে ২০ বার তার অধিক গোলের রেকর্ডে নাম লিখে নেন এ আর্জেন্টাইন। তার আগে এই কীর্তি ছিল শুধু আর্সেনাল কিংবদন্তি থিয়েরি অরি’র দখলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত