৬০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন রোনালদো

প্রকাশ : ২৮ এপ্রিল ২০১৯, ১৩:২৮

সাহস ডেস্ক

যে রাতে চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি গোলে লা লিগা শিরোপা জিতিয়েছেন দলকে, সে রাতে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে দলকে সমতায় এনে নিজের ব্যক্তিগত মাইলফলকে মেসিকে ছাড়িয়ে গেছেন তিনি।

২৭ এপ্রিল (শনিবার) দিবাগত রাতে শক্তিশালী ইন্টার মিলানের বিপক্ষে রোনালদোর করা গোলেই ১-১ ব্যবধানের ড্র পায় জুভেন্টাস। আগেই ইতালিয়ান সিরি আ'র শিরোপা নিশ্চিত হয়ে যাওয়ায় এ ম্যাচগুলোর জয়-পরাজয়ে কোনো সমস্যা হবে তুরিনোর ক্লাবটির।

তবে ব্যক্তিগতভাবে লিওনেল মেসিকে পেছনে ফেলে ৬০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন রোনালদো। বেশ কিছু দিন থেকে গুঞ্জন ছিল কে আগে ৬০০ গোলের মাইলফলকে পৌঁছবেন? মেসির আগে ক্যারিয়ার শুরু করা রোনালদো স্বভাবতই এগিয়ে ছিলেন অনুজের থেকে।

সে ধারাবাহিকতায় মেসির আগেই ক্লাব ক্যারিয়ারের ৬০০তম গোলটি করেছেন তিনি। তবে খুব পিছিয়ে নেই আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ক্লাব ফুটবলে তার গোল ৫৯৮টি, সবগুলোই বার্সেলোনার জার্সিতে।

অন্যদিকে নিজ দেশের ক্লাব স্পোর্টিং সিপির হয়ে ক্যারিয়ার শুরু করে ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদ ঘুরে রোনালদো এখন খেলছেন জুভেন্টাসে। এ চার ক্লাবে জার্সিতে তার মোট গোলসংখ্যা ৬০০। সবচেয়ে বেশি ৪৫০ গোল রিয়ালের হয়ে।

এছাড়া স্পোর্টিং সিপির হয়ে ৫, ম্যান ইউর হয়ে ১১৮ এবং জুভেন্টাসের হয়ে এখনো পর্যন্ত ২৭টি গোল করেছেন ৩৪ বছর বয়সী রোনালদো। জাতীয় দলের জার্সিতে রোনালদোর গোলসংখ্যা ৮৫টি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত