মেসির একমাত্র গোলে লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা

প্রকাশ : ২৮ এপ্রিল ২০১৯, ০৪:২৭

২০১৮-১৯ মৌসুমে স্প্যানিশ লা লিগায় নিজেদের মাঠে বদলি খেলোয়াড় হিসেবে নামা আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর লিওনেল মেসির একমাত্র গোলে লেভান্তেকে হারিয়ে তিন ম্যাচ হাতে রেখেই ২৬ বারের মতো শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে কাতালান ক্লাব বার্সেলোনা।

২৭ এপ্রিল (শনিবার) দিবাগত রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’য়ে লেভান্তেকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্নেস্তো ভালভার্দের দল।

এদিন মেসিকে ছাড়াই লেভান্তের বিপক্ষে মাঠে নামে বার্সেলোনা। ম্যাচের প্রথমার্ধে কয়েকবার গোলের সুযোগ পেয়েও গোল করতে পারেনি সুয়ারেজ, কৌতিনহো, ওসমান দেমবেলেরা। প্রথমার্ধে গোলশূন্য নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

বিরতি থেকে ফিরেই কৌতিনহোর পরিবর্তে মাঠে নামে দলের প্রাণভোমরা লিওনেল মেসি। ম্যাচের ৬২তম মিনিটে আর্তুরো ভিদালের হেড থেকে বল পেয়ে প্রতিপক্ষ গোলকিপারকে পরাস্ত করে বল জালে জড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড। চলতি মৌসুমে সর্বোচ্চ ৩৪ গোল করেছেন মেসি।

এরপর লেভান্তে গোল শোধ করার জন্য মরিয়া হয়ে ওঠে। কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি তারা। তবে ম্যাচের ৮৮তম মিনিটে বার্সার গোলপোস্টে বল লেগে জালে জড়ানোর আগেই বার্সা গোলকিপার মার্ক-আন্দ্রে টের স্টেগেন বলটি ধরে ফেলেন। লেভান্তের আর সমতায় ফেরা হলো না। এলিয়েন ক্ষ্যাত মেসির একমাত্র গোলেই তিন ম্যাচ হাতে রেখে ২৬ বারের মতো শিরোপা ঘরে তুলেছে আর্নেস্তো ভালভার্দের দল বার্সেলোনা।

৩৫ ম্যাচে ২৫ জয়, ৮ ড্র ও ২ হারে ৮৩ পয়েন্ট নিয়ে শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে কাতালান ক্লাব বার্সেলোন। সমান ম্যাচ খেলে ২২ জয়, ৮ ড্র ও ৫ হারে ৭৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এ্যাতলেটিকো মাদ্রিদ।

সাহস২৪.কম/শামীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত