ক্রিকেটারদের ছুটিতেও বিশ্রাম নেই মাশরাফির

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৯, ১৭:৪৯

সাহস ডেস্ক

সদ্য শেষ হয়েছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। এবারের লিগ চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী লিমিটেড। তবে তেমন একটা বিশ্রাম পাচ্ছেন না লিগে অংশ নেয়া বিশ্বকাপ স্কোয়াডের ক্রিকেটাররা। সেদিক থেকে চাপটা অনেক বেশি যাচ্ছে টাইগারদের বিশ্বকাপ নেতা মাশরাফি বিন মর্তুজার ওপর।

এবারের প্রিমিয়ার লিগে জাতীয় দলের বেশ কয়েকজন বড় তারকা অংশ না নিলেও আবাহনী লিমিটেডের হয়ে সবগুলো ম্যাচই খেলেছেন নড়াইল এক্সপ্রেস। শিরোপাও তুলে এনেছেন ঘরে।

বিশ্বকাপের আগে বধ করতে হবে আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজকে। যে কারণে লিগ খেলা শেষে মাত্র দু দিনের বিশ্রাম পেয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

তবে বিশ্রাম নেননি মাশরাফি। ক্রিকেটের বাইরেও যে বড় একটি দায়িত্ব তার কাঁধে সে কথা বেশ ভালই জানেন এই নড়াইল এক্সপ্রেস। নড়াইল-২ আসনের সংসদ সদস্য তিনি। তাই ছুটি পেয়েই নড়াইলের পথে ছুটেছেন মাশরাফি। ছুটির সময়টি পরিবারকে দেবেন বলে বাড়ির পথে মাশরাফি, এমনটাই ভেবেছিলেন সবাই। কিন্তু না, পরিবার নয় নিজের এলাকাকে সময় দিতে ছুটে গিয়েছেন তিনি। এলাকার উন্নয়ন কাজের তদারকিতে নড়াইল গেলেন অধিনায়ক।

এ বিষয়ে মাশরাফি আগেই জানিয়েছিলেন, ‘এলাকায় যে উন্নয়ন কাজ হবে, সেগুলো আমি নিজে তদারকি করব।’ সে কারণে হাতে দুই দিনের ফুরসত মেলাতেই জনগণকে দেয়া অঙ্গীকার রাখলেন মাশরাফি।

২৫ এপ্রিল (বৃহস্পতিবার) নড়াইল জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা পর্যায়ের কর্মকর্তা ও সুধীজনের সঙ্গে মতবিনিময় করেন মাশরাফি।

সম্প্রতি নড়াইল সদর থানার কোমখালী গ্রামের এক শিশু কন্যার পা কেটে নেয় সন্ত্রাসীরা।

এ ঘটনায় দুঃখ ও ক্ষোভ প্রকাশ করে মাশরাফি বলেন, ‘এলাকায় কোনো ধরনের সন্ত্রাসী কার্যক্রম হতে দেয়া যাবে না। এসব সন্ত্রাসীদের কোনো প্রকার ছাড় দেয়া হবে না। চিহ্নিত দুস্কৃতিকারীরা ছাড় পেলে সমাজ এগোবে কিভাবে?’

নড়াইলকে মডেল জেলা ও সুন্দর বাসযোগ্য 'ক্লিন নড়াইল গ্রিন নড়াইল' গড়তে স্থানীয় প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করে মাশরাফি বলেন, ‘নড়াইলের উন্নয়নে মাস্টার প্ল্যান করেছি। আমরা একটি পরিকল্পিত মডেল নড়াইল জেলা গড়তে চাই। ইতোমধ্যে কাজ শুরু করেছি। নড়াইল পৌরসভার উন্নয়নে ইতিমধ্যে পাঁচ কোটি ৩০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। বিভিন্ন নদী তীরবর্তী এলাকায় ভাঙনরোধে কাজ করে চলেছি।’

এ সময় দুর্নীতিকে প্রশ্রয় না দিয়ে বিভিন্ন দফতরে স্বচ্ছতা, সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে মাশরাফি বলেন,  ব্যক্তিগত সহযোগিতা বা চাকরির তদবিরের জন্য না এসে আমাকে এলাকার উন্নয়নে পরামর্শ দিন।’

সংসদ সদস্য হিসাবে এলাকার উন্নয়ন তদারকির ফাঁকেই বিশ্বকাপে বাংলাদেশ দলের জন্য সবার কাছে দোয়া চেয়ে নিয়েছেন মাশরাফি।

আগামী ২৮ এপ্রিল পর্যন্ত মাশরাফি নড়াইলেই অবস্থান করবেন। তারপর জাতীয় দলের ক্যাম্পে যোগ দিতে ঢাকায় আসবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত