সালাহর নৈপুণ্যে সেমিতে লিভারপুল

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৯, ১৩:০০

সাহস ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে মোহামেদ সালাহর গোল ও এসিস্টে স্বাগতিক পোর্তোকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংলিশ ক্লাব লিভারপুল।

১৭ এপ্রিল (বুধবার) দিবাগত রাতে এস্টাডিও ডু ড্রাগো স্টেডিয়ামে পোর্তোকে ৪-১ গোলে হারিয়েছে ইয়ুর্গান ক্লপের শিষ্যরা। দুই লেগ মিলিয়ে ৬-১ ব্যবধানে এগিয়ে থেকে শেষ চারে নাম লিখিয়েছে তারা।

এদিন ম্যাচের ২৬ মিনিটে প্রথম গোল পায় লিভারপুল। বক্সের মধ্যে সালাহর কাছ থেকে পাওয়া বলে পা ছুঁইয়ে দেন সাদিও মানে। রেফারি প্রথমে অফসাইড ডাকলেও পরের ভিআরের মাধ্যমে নিশ্চিত হয় গোল। ১-০ গোল নিয়ে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে ৬৫তম মিনিটে ট্রেন্ট-আলেক্সান্ডার আরনল্ডের বাড়ানো বল থেকে গোলরক্ষককে একা পেয়ে যান সালাহ। দৌড়ের মধ্যেই লক্ষ্যভেদ করেন মিসরীয় ফরোয়ার্ড।

তিন মিনিট পর ব্যবধান কমায় পোর্তো। ৬৮তম মিনিটের মাথায় গোল করেন এদের মিলিতাওয়ে। তবে ৭৭তম মিনিটে বক্সের একটু বাইরে থেকে জর্ডান হেন্ডারসনের ক্রস থেকে পাওয়া বল মাথায় আলতো ছুঁইয়ে দেন ফিরমিনো, ৩-১ ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল।

৮৪তম মিনিটে আরও এক গোল রেডদের। এবার কর্নার থেকে সাদিও মানের হেড হয়ে বল পড়ে ভার্জিল ফন ডিকের মাথায়। দারুণ হেডে গোল করেন তিনি।

সেমিতে লিভারপুলের প্রতিপক্ষ বার্সেলোনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত