রোনালদোর জুভেন্টাসকে কাঁদিয়ে সেমিতে আয়াক্স

প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৯, ১৪:০৪

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ আটের দ্বিতীয় লেগের নিজেদের মাঠে আয়াক্সের কাছে হেরে লিগ থেকে বিদায় নিলো সর্বশেষ তারকায় মোড়া জুভেন্টাস। এদিন গোল করেও দলকে বাঁচাতে পারলো না ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে চলতি লিগে একের পর এক চমক দিয়েই যাচ্ছে আয়াক্স। রিয়াল মাদ্রিদ-জুভেন্টাসের মতো দলকে হারিয়ে ১৯৯৭ সালের পর প্রথমবার চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল নিশ্চিত করলো তরুণ ডাচ দলটি।

১৬ এপ্রিল (মঙ্গলবার) রাতে জুভেন্টাস স্টেডিয়ামে জুভেন্টাসকে ১-২ গোলে হারিয়েছে আয়াক্স। ফলে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যাবধানের জয় পায় এরেদিভিসের শিষ্যরা। এর আগে প্রথম লেগে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছিল হল্যান্ডের নামকরা দলটি। 

এই আয়াক্সের কাছে শেষ ষোলোতে হেরে এর আগে আসর থেকে বিদায় নিয়েছিল গত তিনবারের রেকর্ড চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। 

এদিন গোলের শুরুটা অবশ্য জুভেন্টাসই করে। ম্যাচের ২৮তম মিনিটে তুরিনের ওল্ড লেডিদের লিড পাইয়ে দেন দলের তারকা স্ট্রাইকার ক্রিশ্চিয়ানো রোনালদো। তার হেডের মাধ্যমে গোলটি রেফারি গোল লাইন প্রযুক্তিতে নিশ্চিত করান।

ম্যাচে ফিরতে বেশি দেরি করেনি আয়াক্স। ৩৪তম মিনিটে ডনি ফন ডি বিকের গোলে সমতা পায় ডাচ লিজেন্ডসরা। হাকিম জিয়েচির সহায়তা গোলটি করেন তিনি। এর পরে আর কোনো গোল না হলে ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিকে এসে আক্রমণের ধার আরও বাড়ায় আয়াক্স। ফলে ৬৭তম মিনিটে এগিয়েও যায় দলটি। ম্যাথিস ডি লিট হেডের মাধ্যমে গোলটি করেন। আর এই গোলে গুরুত্বপূর্ণ জয়টি নিয়ে মাঠ ছাড়ে আয়াক্স।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত