স্বপ্নের বিশ্বকাপে চকম আবু জায়েদ রাহি

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ১৫:২৬

সাহস ডেস্ক

আসছে ২০১৯ ইংল্যান্ড ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই স্বপ্নের বিশ্বকাপ খেলতে যাচ্ছেন কারা, দল ঘোষণার মাধ্যমেই শেষ হলো জল্পনা-কল্পনা। দলের বেশির ভাগ জায়গা নিয়ে সংশয় না থাকলেও কৌতূহল ছিল দু-তিনটি জায়গা নিয়ে। সে কৌতূহল একবারেই পূরণ করে দিল বিসিবি।

বাংলাদেশের বিশ্বকাপ দলে ১৩ জনকে নিয়ে যে খুব একটা দ্বিধা নেই, বিসিবি সভাপতি কিংবা নির্বাচকেরা আকারে-ইঙ্গিতে নানা সময়ে বলেছেন। ১৫ জনের স্কোয়াডে বাকি দুজন কে, সেটি নিয়েই ছিল যত কৌতূহল। আর সেই কৌতূহল শেষ করে দিয়েছে আবু জায়েদ রাহির চমক। এবারের স্বপ্নের বিশ্বকাপে সবাইকে চমক দেখিয়ে ১৫ সদস্যের মধ্যে জায়গা করে নিয়েছে রাহি।

১৬ এপ্রিল (মঙ্গলবার) দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের দলটাও দিয়ে দিয়েছেন নির্বাচকেরা। বিশ্বকাপের দল ১৫ জনের হলেও আয়ারল্যান্ডের দলে আছেন ১৭ জন।

পেস আক্রমণে মাশরাফি, রুবেল, মোস্তফিজ, সাইফউদ্দিনের থাকাটা বিসিবি সভাপতি নিজেই নিশ্চিত করেছিলেন। কিন্তু পঞ্চম পেসারের জায়গায় তাসকিন আহমেদ নাকি শফিউল ইসলাম—দুজনের কথা ঘুরেফিরে এসেছে। এখানেই চমকে দিয়েছেন নির্বাচকেরা। এখনো ওয়ানডে অভিষেক না হওয়া আবু জায়েদ রাহিকে ইংলিশ কন্ডিশন বিবেচনায় বিশ্বকাপ দলে ডেকে নেওয়া হয়েছে। সে ক্ষেত্রে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেই ওয়ানডে খেলার অভিজ্ঞতা পাওয়ার সমূহ সম্ভাবনা আবু জায়েদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত