এএফসি কাপে মিনারভা পাঞ্জাবের বিপক্ষে জয়ের আশা আবাহনীর

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ১৩:১২

সাহস ডেস্ক

নেপালে এএফসি কাপে ৮ম বারের মত অংশ নিয়েছে বাংলাদেশের ক্লাব আবাহনী। তবে নেপালের চ্যাম্পিয়ন মানাং মার্সিংয়াদি ক্লাবকে হারিয়ে এ মিশন শুরু করেছে আকাশী-হলুদরা।

আগের আসরগুলোর চেয়ে এবার এএফসি কাপ মিশনটা ভালো শুরু হয়েছে আবাহনীর। ২০১৭ ও ২০১৮ সালে অংশ নিয়ে ১২ ম্যাচ খেলে বাংলাদেশের জায়ান্টদের জয় মাত্র দুটি। সেখানে এবার তারা শুরুটাই করেছে জয় দিয়ে। যে জয়টা আবাহনীকে আশাবাদী করে তুলেছে দারুণভাবে। এএফসি প্রেসিডেন্টস কাপ ও এএফসি কাপ মিলিয়ে ৭ বার অংশ নিয়ে কখনো গ্রুপ পর্ব টপকাতে না পারার দুঃখ এবার ভুলতে চায় আকাশী-হলুদরা।

আগামীকাল ১৭ এপ্রিল (বুধবার) ঘরের মাঠে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ভারতের আই-লিগের সর্বশেষ চ্যাম্পিয়ন মিনারভা পাঞ্জাবের। এ ম্যাচ জিতলে পয়েন্ট টেবিলে শীর্ষস্থানটা আরো মজবুত হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৬ বারের চ্যাম্পিয়নদের।

চেনা মাঠ ও নিজেদের দর্শক- এই সুযোগটা কাজে লাগিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিতে দৃঢ় প্রতিজ্ঞ আবাহনী। সোমবার বিকেলে অনুশীলন শেষে আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমস বলেছেন, ‘প্রত্যেকটি ম্যাচ জেতার জন্যই খেলি। এ ম্যাচেও তাই। তবে জয়টা সহজ হবে না। ওরা কারণ খুব ভালো দল মিনারভা পাঞ্জাব। আমরা সবশক্তি দিয়ে ওদের হারাতে চাই।’

ঘরের মাঠ বলে ৩ পয়েন্ট পাওয়ার ভালো সুযোগ আছে উল্লেখ করে আবাহনীর কোচ বলেছেন, ‘ঘরের মাঠে সুবিধা তো থাকেই। ওদের ভ্রমণক্লান্তি আছে, আমাদের নেই। ঘরের মাঠের সুবিধা কাজে লাগাতে চাই। আমাদের বিশ্বাস জিতে মাঠ ছাড়তে পারবো।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত