x

এইমাত্র

  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৬৭ হাজার ১১৬ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬০ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৬ লাখেরও বেশী
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে নতুন আক্রান্ত ১৭৬৪, মৃত্যু ২৮ জনের

‘ভালো খেলোয়াড়দের পুলিশে চাকুরির সুযোগ দেয়া হবে’

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ১২:৫৭

জাহাঙ্গীর রেজা

ভালো খেলোয়াড়দের পুলিশ বাহীনিতে চাকুরির সুযোগ করে দেয়া হবে বলে জানিয়েছেন নীলফামারীর অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাসার মোহাম্মদ আতিকুর রহমান।

তিনি বলেন, কাবাডি খেলায় ১৮ থেকে ২০ বছর বয়সী ভালো খেলোয়াড়দের জন্য নীলফামারী পুলিশ সুপার চাকুরির সুপারিশ করবেন। আমি স্যারের পক্ষে এ ঘোষণা দিচ্ছি।

জেলা পুলিশ সুপার নীলফামারীর আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগীতায় বসুন্ধরা কিংস’র পৃষ্টপোষকতায় ডিমলা উপজেলা পরিষদ মাঠে ১৫ এপ্রিল বসুন্ধরা কিংস পুলিশ সুপার কাপ কাবাডি মেঘা টুর্ণামেন্ট ১৯ খেলায় উপস্থিত দর্শকদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, কাবাডি আমাদের দেশে অনেকের কাছে একটি নতুন খেলা বলে মনে হবে। যা আমার কাছেও মনে হয়েছিলো। তবে এখন আমি ধীরে ধীরে খেলা দেখে বুঝতে পারছি এর নিয়ম কানুন। আপনারা আমাদের জাতীয় খেলা হা-ডু-ডু খেলার সাথে কাবাডিকে মিলিয়ে ফেলবেন না। হা-ডু-ডু আর কাবাডি খেলা দেখতে একই রকম মনে হলেও এর নিয়ম গুলি একটু ভিন্ন।

জেলার ৬টি উপজেলার খেলোয়াড়দের নিয়েই এই মেগা টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। কাবাডি টুনার্মেন্ট এ চ্যাম্পিয়ন দল পাবে এক লক্ষ টাকা এবং রানার আপ পাবে ৫০ হাজার টাকার পুরস্কার। সেই সাথে প্রতিদিনে খেলায় ম্যান অফ দ্যা ম্যাচ পাবে এক হাজার টাকা। থাকছে নানা উপহার সামগ্রী।

বসুন্ধরা কিংস পুলিশ সুপার কাপ কাবাডি মেঘা টুর্ণামেন্ট’১৯ খেলার ধারাবাহিকতায় দ্বিতীয় ভেন্যু ১৫ এপ্রিল’১৯ বিকেলে ডিমলা উপজেলা পরিষদ মাঠে এ কাবাডি খেলা অনুষ্ঠিত হয়। ১৬ এপ্রিল রয়েছে ডোমার উপজেলায়।

দ্বিতীয় ভেন্যু ডিমলায় কাবাডি খেলায় চারটি দল অংশগ্রহণ করে। নীলফামারী সদর থানা বনাম ডিমলা থানা এবং একটি খেলায় অংশগ্রহনকারী দল কিশোরগঞ্জ থানা বনাম ডিমলা থানা। পঞ্চাশ মিনিটের কাবাডি খেলায় ১০ মিনিটের বিরতি। ৪০ মিনিট খেলা অনুষ্ঠিত হলে নীলফামারী থানা ৪২ পয়েন্ট (জয়ী) ডিমলা থানা ২৫ পয়েন্ট (বিজয়ী) একই দিনে কিশোরগঞ্জ থানা ৩৫ পয়েন্ট (জয়ী ) ও ডিমলা থানা ২০ পয়েন্ট বিজয়ী হয়। কাবাডি টুর্নামেন্ট খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলার উদ্বোধনী ঘোষণা করেন নীলফামারী অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাসার মোঃ আতিকুর রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন সিনিয়র পুলিশ সুপার (ডোমার-ডিমলা) সার্কেল জয়ব্রত পাল, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাজমুন নাহার মুন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দিকা, ভাইস চেয়ারম্যান নিরেন্দ্র নাথ রায়, ডিমলা থানা অফিসার ইনচার্জ মফিজ উদ্দিন শেখ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, কিশোরগঞ্জ থানা অফিসার ইনচার্জ হারুন অর রশিদ, নীলফামারী সদর থানা ওসি তদন্ত এরশাদ হোসেন, কিশোরগঞ্জ ওসি তদন্ত মফিজুল হক, ডিমলা থানা ওসি তদন্ত সোহেল রানা, এ সময় আরো উপস্থিত ছিলেন বসুন্ধরা কিংস-এর কো-অর্ডিনেটর সালেকুর রহমান সুমন সহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ। এ কাবাডি খেলায় রেফারির দায়িত্বে নিয়োজিত ছিলেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের প্রশিক্ষক ও সাবেক খেলোয়াড় মোঃ এনামুল হক, ধারাভাষ্য করেন এম. এ মতিন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত