দলকে জিতিয়ে বিশ্বকাপের প্রস্তুতিটাও সেরে নিলেন সাইফউদ্দিন

প্রকাশ | ১৫ এপ্রিল ২০১৯, ১৯:১৯

অনলাইন ডেস্ক

ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগে অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের ক্যারিয়ার সেরা বোলিংয়ে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে হারিয়ে সহজেই জয় তুলে নিয়েছে আবাহনী লিমিটেড। এই জয়ে ইংল্যান্ডের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে নিজের প্রস্তুতিটাও সেরে নিলেন এই অলরাউন্ডার।

১৫ এপ্রিল (সোমবার) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে ১৬৫ রানে হারিয়েছে আবাহনী লিমিটেড।

এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে ২৫১ রান তোলে আবাহনী। যদিও আবাহনী নিজেদের শুরুটা ভালো করতে পারেনি। দলীয় ১২ রানে তারা তিন টপঅর্ডার জহুরুল ইসলাম, সৌম্য ও মিরাজকে হারায় তারা। তবে চতুর্থ উইকেট জুটিতে ভারতীয় ব্যাটসম্যান ওয়াসিম জাফর ও নাজমুল হোসেন শান্ত ১৪৬ রান করে দলকে সামাল দেন।

জাফর ৯৭ বলে ৬টি চারের সাহায্যে দলীয় সর্বোচ্চ ৭১ রান করেন। শান্ত ৮৩ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৭০ করেন। এছাড়া মোহাম্মদ মিঠুন ৪১ ও মাশরাফি বিন মর্তুজা ২৪ রান করেন।

দোলেশ্বরের হয়ে আবু জায়েদ ৩টি উইকেট পান। এছাড়া ফরহাদ রেজা ও সাইফ হাসান ২টি করে উইকেট পান।

২৫২ রানের লক্ষে তাড়া করতে নেমে সাইফউদ্দিনের বিধ্বংসী বোলিংয়ে মাত্র ৮৬ রানে গুটিয়ে যায় প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। প্রথম পাঁচ ব্যাটসম্যানই তার শিকারে মাঠ ছাড়েন। এরা হলেন ইমরান উজ্জামান, সৈকত আলী, ফরহাদ হোসেন, সাইফ হাসান ও মার্শাল আইয়ুব। এরপর সবাই আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকেন। দলের হয়ে সর্বোচ্চ ২৭ রান করে অপরাজিত থাকেন মাহমুদুল হাসান।

৬ ওভারে দুটি মেডেনসহ মাত্র ৯ রানের বিনিময়ে ক্যারিয়ার সেরা ৫ উইকেট তুলে নেন সাইফউদ্দিন। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে তার আগের সেরা ছিল ২৬ রানের বিনিময়ে ৩ উইকেট। এদিন আবাহনীর হয়ে ২টি উইকেট পান সানজামুল ইসলাম। এছাড়া নাজমুল ইসলাম, সৌম্য সরকার ও মেহেদি হাসান মিরাজ একটি করে উইকেট দখল করেন।

ক্যারিয়ার সেরা বোলিং করা সাইফউদ্দিন ম্যাচ সেরা নির্বাচিত হন।