পিএসজিকে ধরাশয়ী করলো লিল

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৯, ১৪:১২

সাহস ডেস্ক

ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা থেকে ঠিক এক পয়েন্ট দূরে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ৮ ম্যাচ বাকি থাকতে তাদের শিরোপা জিততে দরকার মাত্র ১ পয়েন্ট। এই মুহুর্তে লিলের কাছে বড় ব্যবধানে হেরে শিরোপার অপেক্ষা দীর্ঘায়িত হলো পিএসজির।

১৪ এপ্রিল (রবিবার) রাতে লিল অলিম্পিক স্পোর্টিং ক্লাবের কাছে ৫-১ গোলে হেরেছে থমাস টুখেলের দল।

এদিন ম্যাচে নিজেদের ভুলেই প্রথম গোল খায় পিএসজি। ম্যাচের সপ্তম মিনিটে লিলের ইকোনের ক্রস ঠেকাতে গিয়ে পা বাড়িয়ে দেন বেলজিয়ান ডিফেন্ডার থমাস মুনিয়ের। কিন্তু বল ঢুকে যায় তাদেরই জালে।

১১তম মিনিটেই পাল্টা গোল আদায় করে পিএসজি। ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা এমবাপের বাড়ানো বল জালে জড়ান হুয়ান বের্নাত।

চোট পেয়ে ১৬তম মিনিটে সিলভা এবং ২৪তম মিনিটে  মুনিয়ের মাঠ ছাড়েন। কিন্তু ৩৬তম মিনিটেই বড় ধাক্কা খায় দলটি। প্রতিপক্ষের নিকোলাসকে বাজে ফাউল করে লাল কার্ডে মাঠ ছাড়তে হয় পিএসজির বের্নাতকে।

এই ১০ জন নিয়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি পিএসজি। একের পর এক গোল হজম করেছে কেবল। ৫১তম মিনিটে লিলের হয়ে দ্বিতীয় গোলটি করেন নিকোলাস পেপে। ৬৫ মিনিটে আরেকটি গোল করেন জে বাম্বা। ৭১তম মিনিটে দারুণ হেডে ব্যবধান ৪-১ করেন গাব্রিয়েল।

আর ৮৪তম মিনিটে টুখেলের দলের জালে শেষবার বল জড়ান হোসে ফন্তে।

এত বড় পরাজয়ের পরেও অবশ্য শিরোপা সম্ভাবনায় দাগ পড়েনি পিএসজির। ৩১ ম্যাচে ২৬ জয় ও ৩ ড্রতে ৮১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে তারা। এক ম্যাচ বেশি খেলে ১৯ জয় ও ৭ ড্রতে ৬৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে লিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত