বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ঢাকায় আসছেন মেসি

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৯, ১৫:০৫

সাহস ডেস্ক

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দ্বিতীয়বারের মতো ঢাকায় আসতে পারেন ক্ষুদে জাদুকর লিওনেল মেসি ও তার আর্জেন্টিনা দল।

১১ এপ্রিল (বৃহস্পতিবার) বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও আর্জেন্টিনার নতুন রাষ্ট্রদূত ডেনিয়েল চোবুরুর (দিল্লিভিত্তিক) মধ্যে এ বিষয়ে প্রাথমিক আলোচনা হয়েছে।

জাতির জনকের ১০০তম জন্মদিনে বিশেষ আয়োজন হিসেবে আর্জেন্টিনা দলকে বাংলাদেশে আনার জন্য মুখিয়ে রয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তবে এ ব্যাপারে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। খুবই প্রাথমিক পর্যায়ে রয়েছে বিষয়টি।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মনের ইচ্ছা পূরণ হওয়ার সম্ভাবনা বেশ প্রবলই বলা চলে। কারণ প্রতিবছর মার্চের মাঝামাঝি থেকে শেষপর্যন্ত ক্লাব ফুটবলের ব্যস্ত সূচির ফাঁকে দেয়া হয় আন্তর্জাতিক ফুটবলের জন্য বিরতি। তখন নিজ নিজ দেশের হয়ে খেলতে চলে যান ফুটবলাররা।

ফলে মার্চের ১৭ তারিখ বঙ্গবন্ধুর জন্মদিনের সময়টায় ক্লাব ফুটবলের ব্যস্ততা থাকবে না মেসি তথা আর্জেন্টিনার তারকা ফুটবলারদের। তাই বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় যদি পুরোদমে চেষ্টা করে, তাহলে মেসির আর্জেন্টিনাকে দ্বিতীয়বারের মতো দেশের মাটিতে দেখা যেতেও পারে।

উল্লেখ্য, এর আগে ২০১১ সালের ৫ সেপ্টেম্বর প্রথমবারের মতো নিজ দেশকে নিয়ে বাংলাদেশে আসেন মেসি। পরে ৬ সেপ্টেম্বর নাইজেরিয়ার বিপক্ষে ১টি প্রীতি ম্যাচ খেলে তারা। সে ম্যাচে ৩-১ গোলে জয়লাভ করে আর্জেন্টিনাই। সেদিন গোল না পেলেও ২টি গোলে সরাসরি এসিস্ট করেন মেসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত