দুর্দান্ত মোস্তাফিজের ফেরার দিনে শাইনপুকুরের হার

প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৯, ১৪:১৬

সাহস ডেস্ক

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) ২২ গজে দীর্ঘ চার বছর পর ফিরলেন মোস্তাফিজুর রহমান। ২২ গজে তার ফেরাটা ছিল দুর্দান্ত। তবে এই ফেরাটা আরোও সার্থক হতো যদি দলকে জেতাতে পারতেন। গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে বৃষ্টি আইনে হেরেছে মোস্তাফিজের দল শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

৮ এপ্রিল (সোমবার) শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গাজী গ্রুপের কাছে বৃষ্টি আইনে ২১ রানে হেরেছে শাইনপুকুর।

এদিন টস হেরে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৭৭ রান করে শাইনপুকুর। ম্যাচের শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শাইনপুকুর। তবে ১ উইকেটে ৪১ রান তোলার পর বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। ৩৫ মিনিট পর খেলা আবার শুরু হয়। দলীয় ৫৮ রানে উন্মুখ চাঁদ ও দলীয় ৭৩ রানে তৌহিদ হৃদয় আউট হন। ৩ উইকেটে ৭৭ রান তোলার পর আবারো বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। প্রায় ৩৩ মিনিটে খেলা বন্ধ থাকার পর আবারো শুরু। তবে ৫০ ওভারের ম্যাচ ৪৮ ওভারে নামিয়ে আনা হয়।

এরপর সাদমান ইলাম (৪০), অমিত হাসান (৭), আফিফ হোসেন (০) ও শুভাগত হোম (২) দ্রুত বিদায় নিলে ১০২ রানে ৭ উইকেট হারায় শাইনপুকুর। ফলে বড় রান সংগ্রহের আশা শেষ হয়ে যায় তাদের। তবে সোহরাওয়ার্দী শুভ ৩০ ও দেলোয়ার হোসেন অপরাজিত ৪০ রানের ইনিংস খেললে নির্ধারিত ৪৮ ওভারে ৯ উইকেটে ১৭৭ রান তোলে শাইনপুকুর।

গাজী গ্রুপের সঞ্জিত শাহা ৪টি, নাসুম আহমেদ ২টি এবং আবু হায়দার ও কামরুল ইসলাম রাব্বি ১টি করে করে উইকেট নেন।

জবাবে ১৭৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১০৬ রান তোলার পর বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। পরে বৃষ্টির কারণে ম্যাচ শুরু না হলে হিসাব করে দেখা যায় বৃষ্টি আইনে গাজী গ্রুপ ২১ রান বেশি করেছে। ফলে ২১ রানেই গাজী গ্রুপকে জয়ী ঘোষণা করা হয়।

ব্যাট হাতে দলীয় ৬ রানের মধ্যে ওয়ালিউল করিম ও ইমরুল কায়েসের উইকেট হারায় গাজী গ্রুপ। ইনিংসের প্রথম ওভারে দুটি উইকেটই তুলে নেন চার বছর পর ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে নামা কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। তৃতীয় উইকেট জুটিতে ৪৬ রান যোগ করেন মেহেদী হাসান ও শামসুর রহমান। ১৩ রান করে আউট হন মেহেদী। মোস্তাফিজের তৃতীয় শিকারে পরিনত হন তিনি।

চতুর্থ উইকেট জুটিতে আরও ৩২ রান যোগ করেন শামসুর ও রনি তালুকদার। রনি দলীয় ৮৪ রানে ব্যক্তিগত ১৬ রানে রান আউট হন। একপ্রান্ত আগলে রেখে অর্ধশতক তুলে নেন শামসুর। ২১ দশমিক ৫ ওভারে ৪ উইকেটে ১০৬ রান তোলার পর বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়।

এরপর খেলার আর শুরু না হলে বৃষ্টি আইনে গাজী গ্রুপকে ২১ রানে জয়ী ঘোষণা করা হয়। শামসুর রহমান ৫৩ রানে অপরাজিত ছিলেন।

শাইনপুকুরের মোস্তাফিজুর রহমান ৩টি উইকেট নেন।

গাজী গ্রুপের সঞ্জিত সাহা ম্যাচ সেরা হন।

এই জয়ে ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে উঠে এসেছে গাজী গ্রুপ। ফলে সুপার লিগে খেলা আশা টিকে থাকলো গাজী গ্রুপের। অন্যদিকে অষ্টম স্থানে থাকা শাইনপুকুরের সুপার লিগে খেলাটা কঠিন হয়ে পড়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত