ফজলের সেঞ্চুরিতেও জিততে পারেনি ব্রাদার্স

প্রকাশ | ০৯ এপ্রিল ২০১৯, ১৩:৪৪

অনলাইন ডেস্ক

ঢাকা প্রিমিয়ার লিগের দশম রাউন্ডে ফজলে মাহমুদের দুর্দান্ত সেঞ্চুরিতেও খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে জিততে পারেনি ব্রাদার্স ইউনিয়ন। এর দুই ম্যাচ আগে লিস্ট ‘এ’ ক্যারিয়ারের সেরা ইনিংস (১৪৯ অপ:) খেলেও হেরেছিল ফজলে মাহমুদের ব্রাদার্স।

৮ এপ্রিল (সোমবার) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বৃষ্টি আইনে ১২ রানে খেলাঘরের বিপক্ষে হেরেছে ব্রাদার্স।

এদিন টসে হেরে প্রথমে ব্যাট করা ব্রাদার্স ফজলে মাহমুদের সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৬৭ রান করে। ম্যাচের দ্বিতীয় ওভারেই রবির বলে শূন্য রানে থাকা জুনায়েদ সিদ্দিকী বোল্ড হন। কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে ১০৭ রান যোগ করেন মিজানুর রহমান ও ফজলে মাহমুদ। মিজানুর ৭৩ বলে ৪৯ করে তানভীর ইসলামের বলে বোল্ড হন।

তবে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরির দেখা পান ফজলে মাহমুদ। তিনি রান আউট হওয়ার আগে ১১৬ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ১০৩ রান করেন। এছাড়া ফর্মে থাকা ইয়াসির আলী ৩২ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন। আর ভারতীয় ব্যাটসম্যান দেবব্রত দাশ ৬৪ বলে ৪৫ রান করেন।

খেলাঘরের হয় রবিউল হক, রবিউল ইসলাম, তানভীর ইসলাম ও মাসুম খান একটি করে উইকেট নেন।

২৬৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করে খেলাঘর। উদ্বোধনী জুটিতে রবিউল ইসলাম রবি ও শাহরিয়ার কোমল ১১.৫ ওভারে ৪৯ রান তোলেন। কোমল ২৩ বলে ২১ করে রান আউট হন। তবে অন্যপ্রান্তে রবি ৬৯ বলে ৩৯ ও মাহিদুল ইসলাম অংকন ২৮ বলে ২১ রানে অপরাজিত থাকেন।

খেলাঘরের ইনিংসের ২০ ওভারের সময় বৃষ্টি নামে। প্রবল বৃষ্টি হওয়ায় শেষ পর্যন্ত আম্পায়াররা ম্যাচটি ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে খেলাঘরকে ১২ রানে জয়ী ঘোষণা করেন। সে সময় অমিত মজুমদারের নেতৃত্বে খেলাঘর ১ উইকেট হারিয়ে ৮৪ রান করেছিল।

হেরে গেলেও সেঞ্চুরির সুবাদে ম্যাচ সেরা হয়েছে ফজলে মাহমুদ।

১০ ম্যাচে ৩ জয়, ৭ হার ও ৬ পয়েন্ট নিয়ে ১২ দলের এই টুর্নামেন্টে নবমস্থানে আছে খেলাঘর। সমান ম্যাচে ২ জয়, ৮ হার ও ৪ পয়েন্ট নিয়ে ১১তম ব্রাদার্স।