আবাহনীকে হারিয়েই আবাহনীর জয়

প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৯, ১৩:০৭

সাহস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগে দুই স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন আর নাইজেরিয়ান সানডে চিজোবারের দুর্দান্ত নৈপুণ্যে চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে আবাহনী লিমিটেড। এর আগে অষ্টম ম্যাচে সিলেটে শেখ রাসেলের কাছে হেরে দ্বিতীয়বার ধাক্কা খেয়েছিল ৬ বারের চ্যাম্পিয়নরা। দুঃস্বপ্নের সেই ম্যাচ আকাশি-হলুদ সমর্থকদের ভুলিয়ে দিচ্ছেন জীবন আর সানডে।

৮ এপ্রিল (সোমবার) বঙ্গবন্ধু স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলের ব্যবধানে জিতেছে পর্তুগিজ কোচ মারিও লেমসের শিষ্যরা।

সর্বশেষ ৩ ম্যাচে ৮ গোল পেয়েছে আবাহনী। যার ৫ টি করেছেন সানডে এবং দুটি জীবন। অন্য গোলটি করেছেন কোরিয়ান মিনহেয়ক কো। সোমবারের আগের দুটি ম্যাচেই জোড়া গোল ছিল সানডের। চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে করেছেন একটি।

এদিন ম্যাচের ১০ মিনিটে জীবনের গোলে এগিয়ে যায় আবাহনী লিমিটেড। ৯ মিনিট পর ব্যবধান বাড়ান সানডে। ১৯ মিনিটে ২ গোল খেয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে চট্টগ্রামের দলটি। মাঝে বৃষ্টি এলে বেশ কিছু সময় খেলা বন্ধ থাকে। বৃষ্টি থামার পর বাকি খেলা হলেও স্কোরবোর্ডে পরিবর্তন আসেনি। আবাহনী ঘরে ফিরে টানা তৃতীয় জয় নিয়ে। প্রিমিয়ার লিগে এটি আবাহনীর নবম জয়।

১৩ এপ্রিল শেখ জামালের বিপক্ষে ম্যাচ দিয়ে আবাহনী শেষ করবে লিগের প্রথম পর্ব। বসুন্ধরা কিংসের (২৮) চেয়ে এক ম্যাচ বেশি খেলেও ১ পয়েন্ট কম নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে গতবারের চ্যাম্পিয়নরা (২৭)। আবাহনীর শেষ ও বসুন্ধরার বাকি দুই ম্যাচের ফলই নির্ধারণ করে দেবে, কারা শীর্ষে থেকে শেষ করবে লিগের প্রথম পর্ব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত