ডর্টমুন্ডকে হারিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে বায়ার্ন

প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৯, ১৩:৫৩

সাহস ডেস্ক

জার্মান বুন্দেসলিগায় ঘরের মাঠে চির প্রতিদ্বন্দ্বী বরুশিয়া ডর্টমুন্ডকে গোল বন্যায় ভাসিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে ছয়বারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।

৬ এপ্রিল (শনিবার) আলিয়াঞ্জ অ্যারেনা স্টেডিয়ামে বরুশিয়া ডর্টমুন্ডকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে নিকো কোভাচের দল। এই গোল উৎসবে জোড়া গোল করেন রবার্ট লেওয়ানডস্কি। তার সঙ্গে ম্যাট হামেলস, জাভি মার্টিনেজ, সার্জ জিনাব্রি একটি করে গোল করেন।

এদিন ম্যাচের প্রথমার্ধেই ৪ গোল করে বসে বায়ার্ন। ম্যাচের দশম মিনিটে গোলের শুরু করেন জার্মান মিডফিল্ডার ম্যাট হামেলস। সাত মিনিট পর বুন্দেসলিগায় নিজের দুইশতম গোলের মাধ্যমে ব্যবধান দ্বিগুণ করেন লেওয়ানডস্কি।

প্রথমার্ধ শেষের মিনিট পাঁচেক আগে আরও দুই গোল করে বায়ার্ন। ৪১তম মিনিটে মার্টিনেজ এবং ৪৩তম মিনিটে জিনাব্রির গোলে প্রথমার্ধেই স্কোরলাইন দাঁড়ায় ৪-০।

দ্বিতীয়ার্ধে ফিরেও ম্যাচে ফেরার কোনো সম্ভাবনাই জাগাতে পারেনি বরুশিয়া। উল্টো ম্যাচ শেষের ১ মিনিট আগে পঞ্চম গোল হজম করে তারা। গোলবারের কাছ থেকে আলতো ছোঁয়ায় দলের পঞ্চম গোলটি করেন লেওয়ানডস্কি। আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা এই স্ট্রাইকারের এটি ২১তম গোল।

এ জয়ের পর ২৮ ম্যাচে ২০ জয় ও চার ড্রয়ে শীর্ষে ফেরা বায়ার্নের পয়েন্ট হল ৬৪। সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে বরুসিয়া ডর্টমুন্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত