ভ্যালেন্সিয়ার কাছে রিয়ালের হার

প্রকাশ : ০৪ এপ্রিল ২০১৯, ১২:৩৮

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় স্বাগতিক ভ্যালেন্সিয়ার কাছে হেরে টেবিলের শীর্ষে থাকা চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার থেকে আরো দুরত্ব তৈরি করল রিয়াল মাদ্রিদ। গত মাসেই রিয়ালের দায়িত্বে ফেরা জিদানের এটি দ্বিতীয় মেয়াদের প্রথম পরাজয়।

৩ এপ্রিল (বুধবার) রাতে ভ্যালেন্সিয়ার কাছে ২-১ গোলের ব্যবধানে হেরেছে জিদানের দল।

ভ্যালেন্সিয়ার ঘরের মাঠে পুরো ম্যাচ খুব একটা খারাপ খেলেনি রিয়াল। পুরো ম্যাচে ৬৮ শতাংশ বল দখলে রাখে তারা। ১৫ বার ওঠে আক্রমণে, এর মধ্যে ৫ বার লক্ষ্যে রেখেও ১টির বেশি গোল করতে পারেনি রিয়াল। অন্যদিকে লক্ষ্যে ৪টি শট করেই জোড়া গোল পেয়ে যায় ভ্যালেন্সিয়া।

প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়ে ম্যাচের ৩৬ মিনিট পর্যন্ত। রিয়াল রক্ষণের ভুলে বল পেয়ে পর্তুগিজ মিডফিল্ডার গঞ্জালো গুইদেসের করা জোরালো শটটি চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না গোলরক্ষক কেইলর নাভাসের।

প্রথমার্ধে হয় এই এক গোলই। দ্বিতীয়ার্ধে ফিরেও প্রায় ৩৫ মিনিট খেলে ফেলে দুই দল। তবু হয়নি দ্বিতীয় গোল। মনে হচ্ছিলো হয়তো ন্যুনতম ব্যবধানেই জিতবে ভ্যালেন্সিয়া। তখনই ম্যাচের ৮৩তম মিনিটে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন ডিফেন্ডার এজেকুয়েল গ্যারে।

ম্যাচের শেষ বাঁশি বাজার ঠিক আগমুহূর্তে রিয়ালের হয়ে স্বান্তনাসূচক এক গোল করেন করিম বেনজেমা। ক্রোয়েশিয়ান তারকা লুকা মদ্রিচের কর্নারে হেডে ব্যবধান কমান ফরাসি এ স্ট্রাইকার।

এ পরাজয়ের পর ৩০ ম্যাচ শেষে ১৮ জয় ও ৩ ড্রতে পাওয়া ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে অবস্থান করছে রিয়াল। শীর্ষে থাকা বার্সেলোনার সংগ্রহ ৭০ পয়েন্ট। দুই চির প্রতিদ্বন্দ্বী মাঝে রয়েছে ৬২ পয়েন্ট সংগ্রহ করা অ্যাতলেটিকো মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত