‘আয়ারল্যান্ডে বিসিবির দেয়া শর্ত পূরণ করলেই সফর করবে বাংলাদেশ’

প্রকাশ : ০১ এপ্রিল ২০১৯, ১৪:১৬

সাহস ডেস্ক

‘এখন থেকে যে দেশেই খেলতে যাবে বাংলাদেশে ক্রিকেট দল, সে দেশের বিস্তারিত নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করবে বোর্ড। সে দেশের নিরাপত্তা পরিকল্পনা বিসিবির দেয়া শর্ত পূরণ করলেই কেবল সফর করবে বাংলাদেশ দল’- বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সে কথার ধারাবাহিকতায় আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য নিরাপত্তা ব্যবস্থার দিকে নজর দিয়েছে বিসিবি। আগামী ১ মে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সে সফরের জন্য আয়ারল্যান্ড বোর্ডকে তাদের নিরাপত্তা পরিকল্পনা পাঠাতে বলেছে বিসিবি।

আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডকে বলা হয়েছে, ক্রাইস্টচার্চের ঘটনার পরের পরিস্থিতিতে সুনির্দিষ্ট নিরাপত্তা-পরিকল্পনার ব্যাপারে আগের চেয়ে বেশি সচেতন হয়েছে বিসিবি। ২০১৭ সালের আয়ারল্যান্ড সফরের নিরাপত্তা ব্যবস্থায় বিসিবি সন্তুষ্ট থাকলেও বর্তমান পরিস্থিতিতে তাদের কাছ থেকে নিরাপত্তার ব্যাপারে বাড়তি কিছু আশা করছে বাংলাদেশ।

৩১ মার্চ (রবিবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী এই খবর জানিয়েছেন। শুধু তাই নয়, বিশ্বকাপের আগেও আইসিসির কাছে নিরাপত্তার ব্যাপারে সহযোগিতার আশা করছে বিসিবি।

তবে বাংলাদেশ যখন বিশ্বকাপ খেলতে যাবে, তখনকার নিরাপত্তা ব্যবস্থা আইসিসি এবং স্বাগতিক দেশ মিলেই করবে। কিন্তু আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষ করে বিশ্বকাপের জন্য আইসিসির ‘সাপোর্টিং পিরিয়ড’ এর ৫-৭ দিন আগেই ইংল্যান্ডে চলে যাবে বাংলাদেশ। সে সময়ের জন্য মূলত আইসিসির কাছে নিরাপত্তার ব্যাপারে সহযোগিতা চাওয়া হয়েছে।

এ ব্যাপারে সুজন বলেন, ‘আমরা যেহেতু বিশ্বকাপ শুরুর ৫-৬ দিন আগে যাবো। তাই আইসিসির কাছে এই কয়েকদিন নিরাপত্তার ব্যবস্থা করে দিতে বলেছি। তারা সমন্বয় করে দেবে, আমরা সমুদয় খরচ বহন করবো। পরে বিশ্বকাপের সময় তো আইসিসিই এ বিষয়গুলো দেখবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত