মরক্কোকে হারিয়ে কষ্টার্জিত জয়ে ফিরলো আর্জেন্টিনা

প্রকাশ : ২৭ মার্চ ২০১৯, ১১:২৩

সাহস ডেস্ক

আন্তর্জাতিক প্রীতি ম্যাচের শেষ মুহূর্তের গোলে স্বাগতিক মরক্কোকে হারিয়ে কষ্টার্জিত জয় তুলে নিল মেসি বিহীন আর্জেন্টিনা। এর আগের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে বিশাল ব্যবধানে হেরেছিল মেসি বাহিনীরা। সেই সঙ্গে ইনজুরিতেও পড়েছে মেসি।

২৬ মার্চ (মঙ্গলবার) বাংলাদেশ সময় রাত ১টায় ডি ট্যাঙ্গার স্টেডিয়ামে মরক্কোকে ১-০ গোলে হিরেয়েছে আলবেসিলেস্তেরা।

এদিন পুরো ম্যাচজুড়েই বল দখলে আধিপত্য দেখায় স্বাগতিক মরক্কো। মরক্কো পুরো ম্যাচে বল নিয়ন্ত্রণ করেছে ৫৬ ভাগ। অন্যদিকে আর্জেন্টিনার দখলে ছিল ৪৪ ভাগ। 

ম্যাচের শুরু থেকেই আর্জেন্টিনার উপর মুহুর্মুহু আক্রমণ করতে থাকে মরক্কো। তারপরও কোনও দলই প্রথমার্ধে গোলের সুযোগ তৈরি করতে পারেনি। তবে গোল না পেলেও খেলার চেয়ে ফাউল ও হাতাহাতি বেশি হয় দু'দলের খেলোয়াড়দের মধ্যে। 

পুরো ম্যাচে সব মিলিয়ে ৪৯ বার ফাউলের বাঁশি বাজিয়েছে রেফারি। বল দখলে ব্যর্থ আর্জেন্টিনা ২৭টি ফাউল করেছে। স্বাগতিক মরক্কোও ফাউলে পিছিয়ে ছিল না। তার করে ২২টি ফাউল। স্কালোনির শিষ্যরা গোলমুখে বরাবর সর্বমোট ১৩টি শট নিলেও লক্ষ্যে ছিল মাত্র ২টি শট। আর মরক্কো গোলমুখে শট নিয়েছে ১০টি লক্ষ্যে ছিল মাত্র ২টি শট।

গোলশূন্য বিরতির পর ফিরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় আর্জেন্টিনা। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা মিলছিল না। অবশেষে ৮৩তম মিনিটে গোলের দেখা মিলে আর্জেন্টিনার। ম্যাটিয়াস সুয়ারেজের পাস থেকে পেনাল্টি ডি বক্সের মধ্যে বল পেয়ে যান বদলি হিসেবে খেলতে নামা অ্যাঙ্গেল কোরেয়া। সেখান থেকে ডান পায়ের বাঁকানো শটে বল জালে পাঠান তিনি।

এরপর বাকিটা সময় আর্জেন্টিনার রক্ষণে চাপ প্রয়োগ করলেও কেউই আর গোলের সুযোগ পায়নি মরক্কো। শেষ পর্যন্ত ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কোলানির শিষ্যরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত