মোহামেডানকে হারিয়ে সহজ জয় আবাহনীর

প্রকাশ : ২৬ মার্চ ২০১৯, ১৩:০৩

সাহস ডেস্ক

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডে জহুরুল ইসলামের নৈপুন্যে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে সহজ জয় তুলে নিয়েছে আবাহনী লিমেটেড।

আবাহনী-মোহামেডান ম্যাচ মানেই যেন উত্তেজনায় ঠাসা এক জমজমাট ম্যাচ। তবে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর সেই লড়াইয়ের আমেজ এখন আর দেখা যায় না। মাঠে থাকে না দর্শক। বিগত কয়েক বছর ধরে ক্রিকেট হোক আর ফুটবল, সেই প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজ আর খুঁজে পাওয়া যায় না। আবাহনীর একক অধিপত্যে হারিয়ে যেতে বসেছে সেই উত্তেজনা।

২৫ মার্চ (সোমবার) মিরপুরে শেরে বাংলা স্টেডিয়ামে মোহামেডানকে ৬ উইকেটে হারিয়েছে আবাহনী।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে মোহামেডান। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪৮ রান করে মোহামেডান।

এদিন উদ্বোধনী জুটিতে ৪০ রান যোগ করেন লিটন দাস ও আব্দুল মজিদ। ২৮ রান করে আউট হন লিটন। দ্বিতীয় উইকেটে ৪৭ রান যোগ করেন মজিদ ও ইরফান শুকুর। দলীয় ৮৭ রানে ব্যক্তিগত ২৬ রানে আউট হন মজিদ।

তৃতীয় উইকেট জুটিতে কিছুটা প্রতিরোধ গড়েন অধিনায়ক রকিবুল হাসান ও ইরফান। ৬৮ রান যোগ করেন তারা। অর্ধশতক তুলে নেন ইরফান। ব্যক্তিগত ৫৭ রান করে আউট হন তিনি। স্কোর বোর্ডে রান তখন ১৫৫। নাদিফ চৌধুরীও ৭ রান করে দ্রুত বিদায় নেন। অধিনায়ক রকিবুল ৫১ রান করে দলীয় ১৯৫ রানে আউট হন। চতুরঙ্গ ডি সিলভা ২৪ বলে ৩২ ও সোহাগ গাজী ২০ বলে ২৭ রানের ইনিংস খেললে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট ২৪৮ রান করে মোহামেডান। আবাহনীর সাউফউদ্দিন ও নাজমুল ৩টি এবং মোসাদ্দেক হোসেন ১টি উইকেট নেন।

২৪৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আবাহনীকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার জহুরুল ইসলাম ও সৌম্য সরকার। উদ্বেধনী জুটিতে ১০৫ রান আসে। সৌম্য ব্যক্তিগত ৪৩ রান করে শাহাদাত হোসেনের বলে আউট হন।

এরপর দেখেশুনেই ব্যাট চালাতে থাকেন জহুরুল ও ভারতীয় ব্যাটসম্যান ওয়াসিম জাফর। অর্ধশতক তুলে নেন জহুরুল। দ্বিতীয় উইকেট জুটিতে ৬৯ রান যোগ করেন তারা। জাফর ৩৮ রান করে আউট হন। দলের রান তখন ১৭৪। পরে নাজমুল ইসলাম শান্ত ১৬ রান করে প্যাভিলিয়নে ফেরত যান।

অল্পের জন্য সেঞ্চুরি মিস করেন জহুরুল ইসলাম। ব্যক্তিগত ৯৬ রান করে শাহাদাতের বলে আউট হন জাতীয় দলে খেলা এই ব্যাটসম্যান। জয়ের জন্য তখন আবাহনীর প্রয়োজন ছিল ৩৫ রান। পরে সাব্বির রহমানকে সাথে নিয়ে জয়ের জন্য প্রযোজনীয় রান তুলে নেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন। ১৫ বল হাতে রেখে জয় পায় আবাহনী।

মোহামেডানের শাহাদাত ২টি এবং চতুরঙ্গ ডি সিলভা ও শফিউল ১টি করে উইকেট নেন।

আবাহনীর জহুরুল ইসলাম ম্যাচ সেরা নির্বাচিত হন।

এই জয়ে ছয় ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে পয়েন্ট তালিকার শীর্ষ স্থানে রয়েছে আবাহনী। ছয় ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার পাঁচ নম্বরে রয়েছে মোহামেডান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত