জুভেন্টাসের প্রথম হার জেনোয়ার কাছে

প্রকাশ | ১৮ মার্চ ২০১৯, ১৪:০৩

অনলাইন ডেস্ক

সিরি আ’ লিগে তুলনামূলক দূর্বল দল স্বাগতিক জেনোয়ার কাছে হেরে লিগের প্রথম হারের স্বাদ পেলো জুভেন্টাস। এদিন খেলেননি অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচের ‘হ্যাটট্রিক’ হিরো ক্রিশ্চিয়ানো রোনালদো। রোনালদো ছাড়াও আরো পাঁচজনকে মাঠের বাইরেই রেখেছিলেন কোচ অ্যালেগ্রি।

১৭ মার্চ (রবিবার) দিবাগত রাতে জেনোয়ার মাঠে ০-২ গোলে হেরেছে অ্যালেগ্রির শিষ্যরা।

ঘরের মাঠে বল দখলের লড়াইয়ে পিছিয়েই ছিল জেনোয়া। তবে আক্রমণের পরিসংখ্যানে জুভেন্টাসের চেয়ে যোজন-যোজনে এগিয়ে ছিল তারা। পুরো ম্যাচে তুরিনোর বুড়িদের রক্ষণে ১৮ বার হামলা চালায় জেনোয়া, পাঁচবার থাকে লক্ষ্যের দিকে। অন্যদিকে পুরো ম্যাচে মাত্র ৬ বার আক্রমণ করে জুভেন্টাস, যার একটিও ছিলো না লক্ষ্যে।

ম্যাচের প্রথমার্ধ ছিলো গোলশূন্য। গোলের তালা ভাঙতে ৭২তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় জেনোয়াকে। স্টেফানো স্টুরারোর গোলে এগিয়ে যায় তারা। মিনিট নয়েক বাদে ব্যবধান দ্বিগুণ করেন গোরান পান্দেব। এ দুই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

টানা ২৭ ম্যাচ অপরাজিত থাকা জুভেন্টাস ২৮তম ম্যাচটি হারলেও ৭৫ পয়েন্ট নিয়ে অবস্থান করছে শীর্ষেই। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির সঙ্গে তাদের দূরত্ব ১৫ পয়েন্টের। জুভেন্টাসকে প্রথম পরাজয়ের স্বাদ দেয়া জেনোয়ার অবস্থান ১২তম।