ক্রাইস্টচার্চে হামলা দেশে ফিরছে বাংলাদেশ দল

প্রকাশ : ১৫ মার্চ ২০১৯, ১১:৩৯

সাহস ডেস্ক

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের একটি মসজিদে ভয়াবহ হামলার ঘটনায় বাংলাদেশ ও নিউজিল্যান্ডের তৃতীয় টেস্ট বাতিল করা হয়েছে। এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কিছু না জানালেও নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি) এরই মধ্যে টুইট করে বিষয়টি জানিয়ে দিয়েছে।

ভয়ংকর এই হামলার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড দলকে দ্রুত দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে। ফলে সফর অসমাপ্ত রেখেই দেশে ফিরে আসছে বাংলাদেশ দল। 

বিসিবি সূত্র জানিয়েছে, সম্ভাব্য দ্রুততম সময়ের মধ্যে যে ফ্লাইট পাওয়া যাবে, সে ফ্লাইটেই দেশে ফিরিয়ে আনা হবে দলের ক্রিকেটারদের।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড টুইট করেছে, ‘এনজেডসি ও বিসিবির যৌথ সিদ্ধান্তে হ্যাগলি ওভাল (ক্রাইস্টচার্চ) টেস্ট বাতিল করা হয়েছে। দুই দলের খেলোয়াড় ও কোচিং স্টাফ সবাই নিরাপদে আছে।’

বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে জানালেন, আজ শুক্রবার (১৫ মার্চ) দুপুরে বিসিবি সভাপতি নাজমুল হাসান এ বিষয়ে বিস্তারিত জানাবেন সংবাদমাধ্যমকে।

আজ শুক্রবার (১৫ মার্চ) ক্রাইস্টচার্চ স্টেডিয়ামসংলগ্ন স্টেডিয়ামে এ হামলার ঘটনা ঘটে। সেই মসজিদেই জুমার নামাজ আদায়ের জন্য গিয়েছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। শুধু ভাগ্যের জোরে বড় ধরনের বিপর্যয় থেকে বেঁচে যান দলের ক্রিকেটাররা। মসজিদটির ভেতরে বন্দুকধারীর হামলায় এখন পর্যন্ত ২৭ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত